দাপুটে খেলার প্রত্যয় আবাহনীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঘরোয়া ফুটবলে বছরটা ভালোই যাচ্ছে ঢাকা আবাহনীর। দারুণ টিম কম্বিনেশনে দুর্দান্ত পরফরম্যান্স দেখিয়ে মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছিল জর্জ কোটানের শিষ্যরা। তবে ফাইনালে চট্টগ্রাম আবাহনীর কাছে ২-০ গোলে হেরে হারাতে হয়েছে মৌসুমের প্রথম শিরোপা।

ঢাকা: ঘরোয়া ফুটবলে বছরটা ভালোই যাচ্ছে ঢাকা আবাহনীর। দারুণ টিম কম্বিনেশনে দুর্দান্ত পরফরম্যান্স দেখিয়ে মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছিল জর্জ কোটানের শিষ্যরা। তবে ফাইনালে চট্টগ্রাম আবাহনীর কাছে ২-০ গোলে হেরে হারাতে হয়েছে মৌসুমের প্রথম শিরোপা।

স্বাধীনতা কাপে শিরোপা ঘরে তুলতে না পারলেও এবার আকাশী নীলদের সামনে ফেডারেশন কাপের শিরাপা জয়ের হাতছানি! আর সেই লক্ষ্যেই সোমবার (২৭ জুন) টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে বিকেল সাড়ে ৩টায় আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে মাঠে নামবে আবাহনী।

২০১০ সালের পর এটিই ঢাকা আবাহনীর প্রথম ফেডারেশন কাপের ফাইনাল। ওই আসরে তারা শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৫-৩ গোলে হারিয়ে ফেডারেশন কাপ জয়ের স্বাদ পেয়েছিল।

তবে ফেডারেশন কাপে আরামবাগকে আবাহনী হারিয়েছিল সেই ১৯৯৭ সালে। তাই নিশ্চয়ই ওই স্মৃতিটিই আবাহনীকে যোগাবে এবারের শিরোপা জয়ের জ্বালানি।

রোববার (২৬ জুন) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আবাহনী কোচ জর্জ কোটানও তেমনই আভাষ দিলেন ‘আমরা প্রথম ম্যাচটি আরামবাগের বিপক্ষে ভাল খেলেছি। কিন্তু জিততে পারিনি। ওই ম্যাচে ছেলেরা গোলের শতভাগ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। কিন্তু এই ম্যাচে আমি সেই দৃশ্য আর দেখতে চাই না। আমাদের যে প্রস্তুতি আছে তাতে আমি মনে করি ওদের জালে বল জড়ানোর সামর্থ্য আমাদের আছে এবং সেটা খুব দাপটের সাথেই।’

প্রথম ম্যাচে আরামবাগের বিপক্ষে ১-০ তে হার মানসিকভাবে আপনাদের পিছিয়ে দেবে কী না? গণমাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে কোটান জানালেন, ‘মোটেই সে রকম কিছু নয়। আমার ছেলেরা আমাকে বলেছে যে তাঁরা প্রথম ম্যাচে হারের প্রতিশোধ নিতে মুখিয়ে আছে। আমরা এই ম্যাচ জিতবোই। আমরা শিরোপা জয়ের জন্য প্রস্তুত।’
 
এদিকে প্রতিপক্ষ হিসেবে আরামবাগকে রক্ষণাত্মক দল হিসেবে উল্লেখ করে আবাহনী কোচ বলেন, দল হিসেবে আমরামবাগ ও   আবাহনীর মধ্যে বেশ পার্থক্য। আরামবাগ সম্পূর্ণই একটি রক্ষণাত্মক দল যেখানে আমার ছেলেরা আক্রমণাত্মক খেলা খেলে থাকে। প্রথম ম্যাচের ছবিটি আমার চোখের সামনে এখনও ভাসে। সেই ম্যাচ দেখে আমার মনে হয়েছে যে, আরামবাগ ওদের পেনাল্টি বক্সের মধ্যে থাকতেই পছন্দ করে।’

সব কিছু ছাপিয়ে দিন শেষে একটি বিষয়ই বারবার সামনে চলে আসছে। আর সেটি হলো, ফেডারেশন কাপের এই শিরোপা নির্ধারণী ম্যাচে জয় নিয়েই ৫ বছরের ফেডারেশন কাপ শিরোপা খরা কাটাতে চাইবে এবারের অদম্য এই দলটি।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ২৬ জুন ২০১৬
এইচএল/এমআরএম

মিরপুর ও নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভয়ংকর
ঢাকার বাইরে করোনা রোগী বেড়েছে
এটিএম বুথগুলোর সামনে ‘সামাজিক দূরত্ব’ মানা হচ্ছে না!
ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক


সাহায্যের জন্য নগদ অর্থ সংগ্রহ করবেন না: মুখ্যমন্ত্রী
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়
রাজশাহীতে ৩৩৭ জনের নমুনা সংগ্রহ
করোনা মোকাবিলায় ফেনীর প্রাথমিক শিক্ষা বিভাগের সহায়তা