আত্মঘাতী গোলের সুযোগে কোয়ার্টারে ওয়েলস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্যারিসের প্রাক দ্য প্রিন্সেসের মাঠে নেমেছিল এবারের ইউরো আসরের চমক জাগানিয়া দল ওয়েলস আর নর্দান আয়ারল্যান্ড। নকআউট পর্বে গোল না করেও ১-০ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে গ্যারেথ বেলের ওয়েলস।

ঢাকা: প্যারিসের প্রাক দ্য প্রিন্সেসের মাঠে নেমেছিল এবারের ইউরো আসরের চমক জাগানিয়া দল ওয়েলস আর নর্দান আয়ারল্যান্ড। নকআউট পর্বে গোল না করেও ১-০ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে গ্যারেথ বেলের ওয়েলস।
 
শেষ ষোলোর ম্যাচে আত্মঘাতী গোলের সুবাদে জিতেছে ওয়েলস। আর বাজে ইতিহাস নিয়ে নকআউট পর্ব থেকেই বিদায় নিতে হলো আইরিশদের।
 
শেষ আটের টিকিট নিশ্চিতে ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল আদায় করে নিতে না পারলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে আবারো সমানতালে লড়তে থাকে ওয়েলস-নর্দান আয়ারল্যান্ড। তবে, প্রতিপক্ষের ডিফেন্সে চিড় ধরাতে বেশ কষ্টই হয় দুই দলের।
 
৩-৫-২ ফরমেশনে খেলা ওয়েলসকে এগিয়ে দেওয়ার চেষ্টায় কোনো কমতি রাখেননি রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেল। ম্যাচের ৫৮ মিনিটের মাথায় তার জোরালো শট রুখে দেন আইরিশ গোলরক্ষক ম্যাকগোভার্ন। ভোকস আর রামসেরও দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়।
 
ম্যাচের ৭১ মিনিটে নর্দান আয়ারল্যান্ডের স্ট্রাইকারদের একটি দারুণ আক্রমণ প্রতিহত করেন ওয়েলস তারকা চেস্টার। তবে, ৭৫ মিনিটের মাথায় উল্টো গোল হজম করতে হয় আইরিশদের। ইংলিশ প্রিমিয়ারে ওয়েস্ট ব্রুমের হয়ে খেলা দলের ৩৬ বছর বয়সী অভিজ্ঞ ডিফেন্ডার গ্যারেথ ম্যাকয়ালির আত্মঘাতী গোলের সুবাদে লিড নেয় ওয়েলস।
 
ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বেলের ওয়েলস। এ জয়ের ফলে দেশটির ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো ইউরোর কোয়ার্টারে উঠলো তারা। আর বিদায় নিতে হলো আসরের শুরু থেকে চমক দেখানো নর্দান আয়ারল্যান্ডকে।
 
বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা, ২৬ জুন ২০১৬
এমআরপি

একদিনে রেকর্ড ৩২৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত
লালমনিরহাটে মানবিক সহায়তা কার্ডে স্বজনপ্রীতির অভিযোগ
রোগী ভর্তি নিতে ক্লিনিক মালিকদের অনুরোধ ছাত্রলীগের
সিএমপির কনস্টেবল মামুন করোনা পজিটিভ ছিলেন
বরিশালে বাসে দ্বিগুণ ভাড়া আদায়ে জরিমানা


করোনা উপসর্গ নিয়ে ভৈরবে ৩ জনের মৃত্যু
সরকারি চাকুরেদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে
শ্রবণ প্রতিবন্ধীদের মধ্যে যুবলীগের খাদ্যসামগ্রী বিতরণ
 হৃদয়ের স্বল্পদৈর্ঘ্য সিনেমায় মোনালিসা
উদ্যোক্তাদের সহায়তায় এসএমই উন্নয়ন বিভাগ চালু করেছে ডিসিসিআই