বেলজিয়াম হতে পারে ইব্রার শেষ আন্তর্জাতিক ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ (ইউরো) শেষেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে তার দল বেলজিয়ামের মুখোমুখি হবে। যেটি হতে পারে সুইডেনের হয়ে ইব্রাহিমোভিচের শেষ আন্তর্জাতিক ম্যাচ!

ঢাকা: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ (ইউরো) শেষেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে তার দল বেলজিয়ামের মুখোমুখি হবে। যেটি হতে পারে সুইডেনের হয়ে ইব্রাহিমোভিচের শেষ আন্তর্জাতিক ম্যাচ!

দুই ম্যাচে এক ড্র ও এক ম্যাচে হেরে নকআউট পর্বের লক্ষ্যটা আগেই কঠিন করে ফেলে সুইডিশরা। শেষ ষোলোর টিকিট নিশ্চিতে বেলজিয়ামের বিপক্ষে তাদের জয়ের বিকল্প নেই। বুধবার (২২ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

পয়েন্ট টেবিলে দুই ম্যাচ শেষে এক পয়েন্ট নিয়ে তিনে সুইডেন। এক জয় ও এক ড্রয়ে দুইয়ে থাকা বেলজিয়ামের সংগ্রহ ৩। ছয় পয়েন্টে এক ম্যাচ বাকি থাকতেই নকআউট পর্ব নিশ্চিত করে ইতালি।

এক সাক্ষাৎকারে ইব্রাহিমোভিচ বলেন, ‘আমি যা অর্জন করেছি তাতে আমি গর্বিত এবং সুইডিশ পতাকা সব সময়ই সঙ্গে নিয়ে বহন করবো।’

জাতীয় দলের জার্সি গায়ে বেলজিয়ামের বিপক্ষে ১১৬তম ম্যাচে মাঠে নামবেন ইব্রাহিমোভিচ। ১১৫ ম্যাচে প্রতিপক্ষের জালে ৬২ বার বল জড়িয়েছেন সাবেক বার্সেলোনা তারকা।

গত মৌসুম শেষে চার বছরের পিএসজি অধ্যায়ের ইতি টানেন ৩৪ বছর বয়সী ইব্রাহিমোভিচ। লিগের সর্বোচ্চ গোলস্কোরার (৩৮টি) ছিলেন তিনি। কিন্তু দুর্দান্ত ফর্মে থেকে ইউরো মিশনে নেমে এখন পর্যন্ত নিজের ছাড়া হয়ে আছেন সুইডিশ তারকা।

প্রথম দুই ম্যাচে গোলের দেখা পাননি। বেলজিয়ামের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে নিশ্চয়ই জ্বলে উঠতে চাইবেন ইব্রাহিমোভিচ। পারবেন তো সুইডেনকে শেষ ষোলোতে তুলতে? সেটিই এখন দেখার অপেক্ষা!

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, জুন ২২, ২০১৬
এমআরএম

লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কলেজছাত্রের মৃত্যু
ডেপুটি স্পিকারের স্ত্রীর মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক
করোনায় ২৪ ঘণ্টায় ২১ মৃত্যু, শনাক্ত ১১৬৬
জমি লিখে নেওয়ার পর বৃদ্ধা মাকে ফেলে এলো রাস্তায়!
উল্লাপাড়ায় আগুনে পুড়ে নারীর মৃত্যু, তড়িঘড়ি করে দাফন      


করোনা: সামনে দেশের জন্য আরো কঠিন সময়: কাদের
না’গঞ্জ করোনা হাসপাতালে নতুন ভর্তি ২
বান্দরবানে পোশাককর্মীর করোনা পজিটিভ, কারখানা লকডাউন
করোনা: নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৪৫
স্যানিটাইজার স্প্রে মেশিন বানালেন আগরতলার রতন কুমার