৫৮ বছরের রেকর্ড ভাঙলেন বেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্যারেথ বেল-ছবি:সংগৃহীত

walton

ইউরোতে দুরন্ত গতিতে এগিয়ে যাচ্ছে ওয়েলস জাতীয় ফুটবল দল। প্রথমবারের মতো ইউরোতে সুযোগ পেয়ে বাজিমাত করেছে পুঁচকে তকমা গায়ে জড়ানো দলটি। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে রাশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে দলটি।

ঢাকা: ইউরোতে দুরন্ত গতিতে এগিয়ে যাচ্ছে ওয়েলস জাতীয় ফুটবল দল। প্রথমবারের মতো ইউরোতে সুযোগ পেয়ে বাজিমাত করেছে পুঁচকে তকমা গায়ে জড়ানো দলটি। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে রাশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে দলটি।

 

ওয়েলস দলে অবশ্য এককভাবে আলো ছড়াচ্ছেন দলের সেরা তারকা গ্যারেথ বেল। গ্রুপপর্বে প্রতিটি ম্যাচেই একটি করে গোল এসেছে তার পা থেকে। আর এরই মধ্যে দেশটির ফুটবল ইতিহাসে ৫৮ বছরের রেকর্ড ভাঙলেন রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকার। বড় কোনো আসরে ওয়েলসের হয়ে বেলই এখন সর্বোচ্চ গোলদাতা।

এর আগে ওয়েলস ১৯৫৮ সালে বিশ্বকাপে অংশগ্রহণ করে। সেবার দলের হয়ে লোভর আলচার্চ দুটি গোল করেছিলেন। তাই এতোদিন পর্যন্ত তিনিই ছিলেন শীর্ষে। তবে নতুন প্রজন্মের তারকা বেলের কাছে এবার হারাতে হলো তার রেকর্ডটি।

এদিকে পর পর দুটি ইউরো আসরের পর একটি কীর্তি গড়লেন বেল। সর্বশেষ ২০০৪ আসরে মিলান ব্যারস ও রুড ফন নিলেস্তরয় প্রথম তিন ম্যাচে গোল করেছিলেন। এবার সেটি করে দেখালেন বেল।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ২১ জুন, ২০১৬
এমএমএস

করোনায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ইমামুল কবীরের মৃত্যু
ফ্লয়েডের এমন মৃত্যু মেনে নিতে পারছেন না ওবামা
সোনাইমুড়ীতে ২৭টি অস্ত্রসহ গ্রেফতার ২ 
করোনায় ভারতে নতুন আক্রান্ত ৭৯৬৪, মৃত্যু ২৬৫ জনের
মহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত 


১ কেজি রেণুতে লাখো মাছের পোনা, দাম গড়ে ৪৫ হাজার
জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র
করোনা মৃত্যুতে স্পেনকে ছাড়িয়ে গেল ব্রাজিল
ছুটি শেষে বেরোতে, স্যানিটাইজার রাখছেন গাড়িতে! 
খুমেকে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু