সর্বোচ্চ গোলদাতা হয়ে উচ্ছ্বসিত মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিওনেল মেসি-ছবি:সংগৃহীত

walton

আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতার আসনে বসলেন লিওনেল মেসি। তবে আসনটি তিনি এখনও ভাগাভাগি করে আছেন কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতার সঙ্গে। আর সাবেক তারকা ফুটবলারের সমান পর্যায়ে যাওয়াতে বেশ গর্বিত বার্সেলোনা স্ট্রাইকার।

ঢাকা: আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতার আসনে বসলেন লিওনেল মেসি। তবে আসনটি তিনি এখনও ভাগাভাগি করে আছেন কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতার সঙ্গে। আর সাবেক তারকা ফুটবলারের সমান পর্যায়ে যাওয়াতে বেশ গর্বিত বার্সেলোনা স্ট্রাইকার।

 

কোপা আমেরিকার শতবর্ষী আসরের কোয়ার্টার ফাইনালে সেই মাইলফলক স্পর্শ করেন মেসি। শেষ আটের ম্যাচে ৪-১ ব্যবধানে জয় পাওয়া আলবেসেলিস্তাদের হয়ে একটি গোল করেন তিনি। আর সেই সঙ্গে আসরের সেমিফাইনালে পৌঁছে যায় ১৪বারের চ্যাম্পিয়নরা।

আগামী বুধবার (২২ জুন) শেষ চারের খেলায় স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর এ ম্যাচে মার্কিনিদের জালে একটি শটে সফল হলে ৫৫ গোল নিয়ে একক ভাবে সর্বোচ্চ গোলদাতা হবেন পাঁচবার ব্যালন ডি’অর জয়ী এ তারকা।

মেসি বলেন, ‘আমি তার (বাতিস্তুতা) সমানে এসেছি। তবে রেকর্ডটি এখনও পুরোপুরি আমার হয়নি। কিন্তু বাতিস্তুতা দীর্ঘদিন সর্বোচ্চ গোলদাতার আসনে ছিলেন। আর তার সমান হতে পেরে নিজেকে গর্বিত মনে হচ্ছে।’

২৮ বছর বয়সী এ অধিনায়ক আরও বলেন, ‘ম্যাচে গোল করার পাশাপাশি দলের সাহায্য করাতেও আমি খুশি। আমার একটি পাসে হিগুইন গোল করেছিলো, সেটি ছিলো অসাধারণ।’

এ নিয়ে টানা তৃতীয়বারের মতো আর্জেন্টিনার সামনে বড় কোন শিরোপার হাতছানি দিচ্ছে। ২০১৪ বিশ্বকাপের ফাইনালের পর গত বছর কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে হারতে হয় নীল-সাদা জার্সিধারীদের।

মেসি আরও যোগ করেন, ‘আমাদের ভাবনা এখন শুধুমাত্র সেমিফাইনাল। গত ম্যাচে আমরা দারুণভাবে শেষ করেছিলাম। তবে ম্যাচের প্রথমে কিছু ভুল হয়েছিলো। আশাকরি আগামী ম্যাচে নিজেদের শতভাগ দিয়ে সেরাটা খেলতে পারবো।’

চলতি টুর্নামেন্টে পানামার বিপক্ষে হ্যাটট্রিক সহ এখন পর্যন্ত মোট চারটি গোল করেছেন মেসি। চিলি মিডফিল্ডার এডুয়ার্ডো ভারগাসের সঙ্গে তিনি বর্তমানে যৌথভাবে শীর্ষে রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, ২০ জুন, ২০১৬
এমএমএস

নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ


ইউনাইটেড হাসপাতালে আগুন: মৃতদের মধ্যে ৩ জন করোনা পজিটিভ
ঢামেকে সংগ্রহ করা প্লাজমা রোগীদের শরীরে প্রয়োগ
ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি
শিল্পাচার্য জয়নুল আবেদিনের প্রয়াণ
চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়ালো, নতুন ২১৫