নকআউট পর্বের আগে ফ্রান্সের হোঁচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

এক ম্যাচ হাতে রেখেই ইউরোর নকআউট পর্ব নিশ্চিত করে ফ্রান্স। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচটি ছিল শেষ ষোলোর আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার প্রস্তুতি। কিন্তু, ভক্ত-সমর্থকদের হতাশই করলো স্বাগতিকরা। সুইজারল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দিদিয়ের দেশমসের শিষ্যরা।

ঢাকা: এক ম্যাচ হাতে রেখেই ইউরোর নকআউট পর্ব নিশ্চিত করে ফ্রান্স। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচটি ছিল শেষ ষোলোর আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার প্রস্তুতি। কিন্তু, ভক্ত-সমর্থকদের হতাশই করলো স্বাগতিকরা। সুইজারল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দিদিয়ের দেশমসের শিষ্যরা।

অন্যদিকে, ড্রয়ের সুবাদে গ্রুপ রানারআপ হিসেবে শেষ ষোলোতে নাম লিখিয়েছে সুইসরা। ‘এ’ গ্রুপের অপর ম্যাচে রোমানিয়াকে ১-০ গোলে হারিয়ে সান্ত্বনার জয় পায় আলবেনিয়া। টুর্নামেন্ট থেকে আগেই আলবেনিয়ার বিদায় নিশ্চিত হয়। সুইজারল্যান্ড হারলে অবশ্য রোমানিয়া একটা সুযোগ থাকতো। কিন্তু ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে তারাও বিদায় নেয়। চার দলের পয়েন্ট যথাক্রমে ৭, ৫, ৩, ১।

নকআউট পর্ব নিশ্চিত হওয়ায় এ ম্যাচে শুরুর একাদশে পাঁচটি পরিবর্তন আনেন দেশমস। এটি ছিল ফ্রান্সের কোচ হিসেবে তার ৫০তম ম্যাচ। আগের দুই ম্যাচে জয়ের নায়ক দিমিত্রি পায়েত বদলি হিসেবে (৬৩ মিনিট) মাঠে নামেন। সুইসদের বিপক্ষেও গোলস্কোরের খুব কাছাকাছি গিয়েছিলেন ২৯ বছর বয়সী এ অ্যাটাকিং মিডফিল্ডার।

বল দখলের লড়াইসহ পুরো ম্যাচ জুড়েই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় ফ্রান্স। কিন্তু গোলের দেখাই কেবল পায়নি স্বাগতিকরা। প্রথমার্ধে পল পগবার দু’টি শট ক্রসবার ফিরিয়ে দেয়। পায়েতের একটি শটও প্রতিহত হয়। শেষ পর্যন্ত ড্রয়ের হতাশা নিয়েই ‘ফেভারিটদের’ মাঠ ছাড়তে হয়।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, জুন ২০, ২০১৬
এমআরএম

রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন


নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ