হতাশার মাঝেই আশাবাদী রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

‘ফেভারিট’ হিসেবে মাঠে নেমে এখন রীতিমতো ধুঁকছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। প্রথম দুই ম্যাচে ড্র করে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায় ভুগছে পর্তুগিজরা! তবে হাল ছাড়ছেন না সিআর সেভেন। নকআউট পর্বের (শেষ ষোলো) লক্ষ্যে সতীর্থদের আশা না হারিয়ে নিজেদের ওপর বিশ্বাস রাখতে বলছেন তিনবারের ফিফা বর্ষসেরা।

ঢাকা: ‘ফেভারিট’ হিসেবে মাঠে নেমে এখন রীতিমতো ধুঁকছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। প্রথম দুই ম্যাচে ড্র করে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায় ভুগছে পর্তুগিজরা! তবে হাল ছাড়ছেন না সিআর সেভেন। নকআউট পর্বের (শেষ ষোলো) লক্ষ্যে সতীর্থদের আশা না হারিয়ে নিজেদের ওপর বিশ্বাস রাখতে বলছেন তিনবারের ফিফা বর্ষসেরা।

অস্ট্রিয়ার বিপক্ষে (১৯ জুন) রোনালদোর পেনাল্টি মিসের মাশুল দেয় ২০০৪ আসরের রানারআপরা। গোলশূন্য ড্রয়ে পয়েন্ট খুইয়ে মাঠ ছাড়ে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। এর আগে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলের হতাশাজনক ফলাফলে ইউরো মিশন শুরু করেছিল পর্তুগিজরা।

সামনে হাঙ্গেরির বিপক্ষে বাঁচা-মরার ম্যাচ। বুধবার (২২ জুন) বাংলাদেশ সময় রাত ১০টায় ম্যাচটি শুরু হবে। একই সময়ে মাঠে নামবে আইসল্যান্ড-অস্ট্রিয়া।

‘এফ’ গ্রুপের পয়েন্ট টেবিলে দুই ম্যাচ শেষে দুই ড্রয়ে দুই পয়েন্ট নিয়ে তিনে পর্তুগাল। সমান পয়েন্টে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে আইসল্যান্ড। এক জয় ও এক ড্রয়ে শীর্ষে থাকা হাঙ্গেরির সংগ্রহ ৪। এক পয়েন্টে তলানিতে অস্ট্রিয়া।

সমীকরণটা কঠিন হলেও নকআউট পর্ব নিশ্চিতে ইতিবাচক রোনালদো, ‘এটা ফুটবল। এমন কিছু হয়ে গেছে যেটা আমরা চাইনি। আমরা প্রচুর গোলের সুযোগ তৈরি করেছিলাম (অস্ট্রিয়ার বিপক্ষে) কিন্তু ফিনিশিং টানতে পারিনি। আমি নিজেই পেনাল্টি সহ আরো কয়েকটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছি।’

‘আমাদের অবশ্যই নিজেদের ওপর আস্থা রাখতে হবে এবং পর্তুগিজদের ধন্যবাদ যারা এখানে এসেছেন। পরবর্তী ম্যাচে নিজেদের সেরাটাই দেব। আমরা মনে করি, এটা (নকআউট পর্বে ওঠা) সম্ভব। যদি আমরা জিতি তবে কোয়ালিফাই হবো। পর্তুগালের এই বিশ্বাসটা রয়েছে।’-যোগ করেন রোনালদো।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
এমআরএম

নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ


ইউনাইটেড হাসপাতালে আগুন: মৃতদের মধ্যে ৩ জন করোনা পজিটিভ
ঢামেকে সংগ্রহ করা প্লাজমা রোগীদের শরীরে প্রয়োগ
ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি
শিল্পাচার্য জয়নুল আবেদিনের প্রয়াণ
চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়ালো, নতুন ২১৫