স্পেনের সাফল্যের চাবিকাঠি দেল বস্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

খেলোয়াড়দের কাছ থেকে সেরাটা বের করে আনায় কোচকে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন সেস ফ্যাব্রিগাস। ভিসেন্তে দেল বস্কের প্রভাব ও নির্দেশনা স্পেনের জন্য চাবিকাঠি বলেই বিশ্বাস স্প্যানিশ মিডফিল্ডারের।

ঢাকা: খেলোয়াড়দের কাছ থেকে সেরাটা বের করে আনায় কোচকে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন সেস ফ্যাব্রিগাস। ভিসেন্তে দেল বস্কের প্রভাব ও নির্দেশনা স্পেনের জন্য চাবিকাঠি বলেই বিশ্বাস স্প্যানিশ মিডফিল্ডারের। চেলসি তারকার চোখে, ইউরোর হ্যাটট্রিক শিরোপার আশায় দেল বস্কের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

চেক রিপাবলিকের বিপক্ষে ১-০ গোলের ন্যূনতম ব্যবধানের জয় দিয়ে ইউরো মিশন শুরু করে স্পেন। দ্বিতীয় ম্যাচেই স্বরূপে ফেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তুরস্ককে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে এক ম্যাচ হাতে রেখেই নকআউট পর্ব (শেষ ষোলো) নিশ্চিত করে দেল বস্কের শিষ্যরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে (২২ জুন) ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবেন ইনিয়েস্তা-ফ্যাব্রিগাসরা।

দুই ম্যাচেই শুরুর একাদশে ছিলেন ফ্যাব্রিগাস। তার বিশ্বাস, স্পেনের দলীয় সাফল্যের নেপথ্য কারিগর দেল বস্ক, যিনি ফ্রান্সে চলমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শেষেই কোচের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন।

এক প্রেস কনফারেন্সে ফ্যাব্রিগাস বলেন, ‘কোচ নিরাপত্তা ও প্রশান্তি প্রেরণ করে। মাঠে গিয়ে কি করতে হবে তা সবারই জানা। তিনি (দেল বস্ক) আমাদের খেলায় পূর্ণ স্বাধীনতা দেন এবং সবাই নির্দ্বিধায় মুক্ত মনে নিজের সেরাটা দিতে পারে। এটাই এ মুহূর্তে সবচেয়ে বেশি প্রয়োজন, বিশেষ করে দক্ষ খেলোয়াড়দের জন্য। দেল বস্কই আমাদের চাবিকাঠি।’

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
এমআরএম

মুসল্লিদের জন্য খুলছে মসজিদে নববীর দুয়ার
প্লাজমা দিয়েও বাঁচানো গেল না করোনা রোগী
শর্ত মেনে করতে হবে নাটকের শুটিং
শাহ আমানত বিমানবন্দরে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে প্রস্তুতি
টানা দ্বিতীয়বার সবচেয়ে দামি ক্লাব রিয়াল মাদ্রিদ


রাজাপু‌রে পু‌লিশ‌কে কু‌পি‌য়ে জখম
করোনায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ইমামুল কবীরের মৃত্যু
ফ্লয়েডের এমন মৃত্যু মেনে নিতে পারছেন না ওবামা
সোনাইমুড়ীতে ২৭টি অস্ত্রসহ গ্রেফতার ২ 
করোনায় ভারতে নতুন আক্রান্ত ৭৯৬৪, মৃত্যু ২৬৫ জনের