ভারগাসের ঝড়ে চিলিতে বিধ্বস্ত মেক্সিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

চ্যাম্পিয়নদের মতোই ফিরলো চিলি। কোপা আমেরিকার শতবর্ষীর কোয়ার্টার ফাইনালে এডুয়ার্ডো ভারগাসের ৪ গোলে মেক্সিকোকে ৭-০ ব্যবধানে বিধ্বস্ত করলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এদিন জোড়া গোল আসে এডসন পুচের পা থেকে। আর একটি গোল করেন দলের সেরা তারকা অ্যালেক্সিস সানচেজ।

ঢাকা: চ্যাম্পিয়নদের মতোই ফিরলো চিলি। কোপা আমেরিকার শতবর্ষীর কোয়ার্টার ফাইনালে এডুয়ার্ডো ভারগাসের ৪ গোলে মেক্সিকোকে ৭-০ ব্যবধানে বিধ্বস্ত করলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এদিন জোড়া গোল আসে এডসন পুচের পা থেকে। আর একটি গোল করেন দলের সেরা তারকা অ্যালেক্সিস সানচেজ।

ক্যালিফোর্নিয়ার লেভাইস স্টেডিয়ামে রোববার (১৯ জুন) সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হয় চিলি ও মেক্সিকো। তবে মেক্সিকানদের টানা ২২ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডকে এদিন মাটিতে নামায় চিলিয়ানরা। বিপক্ষের জালে রীতিমতো গোল উৎসবে মাতে পিজ্জির শিষ্যরা।

এদিন গোলের সূচনাটা করেন পুচ। খেলার ১৬ মিনিটে তিনি চিলিকে লিড পাইয়ে দেন। আর ৪৪ মিনিটে ভারগাস নিজের প্রথম গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় দলটি।

বিরতির পরেই মূলত খোলস ছেড়ে বেরিয়ে আসে চিলি। ৮ মিনিটের মধ্যে মেক্সিকোর জালে তিনটি গোল দেয় গতবারের শিরোপা জয়ীরা। ৪৯ মিনিটে গোলে করেন সানচেজ। পরে ৫২ ও ৫৭ মিনিটে ভারগাস আরও দুটি গোল করলে তার হ্যাটট্রিক পূরণ হয়। সেই সঙ্গে ৭৪ মিনিটে আরও একটি গোল করে গোলের হালি পূর্ণ করেন এ মিডফিল্ডার।

এদিকে মেক্সিকোর কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পুচ। ৮৭ মিনিটের এ গোলে তিনি তার জোড়া গোল পূর্ণ করেন। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৭-০ ব্যবধানের জয় নিয়েই সেমিফাইনাল নিশ্চিত করে পিজ্জির শিষ্যরা। শেষ চারে কলম্বিয়ার বিপক্ষে লড়বে চিলি।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, ১৯ জুন, ২০১৬
এমএমএস

চট্টগ্রামে প্রথমবারের মতো করোনা রোগীর শরীরে প্লাজমা থেরাপি
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু


করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু