চমক দেখিয়েও জয় বঞ্চিত আইসল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চলমান ইউরো কাপের আসরে ন্যূনতম ব্যবধানে জিততে গিয়েও পয়েন্ট খুইয়েছে আইসল্যান্ড। অপেক্ষাকৃত শক্তিশালী হাঙ্গেরির বিপক্ষে এগিয়ে থেকেও আত্মঘাতী গোলের কারণে দুর্ভাগ্যজনকভাবে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে তারা।

ঢাকা: চলমান ইউরো কাপের আসরে ন্যূনতম ব্যবধানে জিততে গিয়েও পয়েন্ট খুইয়েছে আইসল্যান্ড। অপেক্ষাকৃত শক্তিশালী হাঙ্গেরির বিপক্ষে এগিয়ে থেকেও আত্মঘাতী গোলের কারণে দুর্ভাগ্যজনকভাবে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে তারা।

পুরো ম্যাচে আইসল্যান্ড বল দখলের লড়াইয়ে ছিল না বললেই চলে। হাঙ্গেরি যেখানে নিজেদের নিয়ন্ত্রণে ৭১ শতাংশ বল ধরে রেখেছিল, সেখানে আইসল্যান্ডের ফুটবলারদের পায়ে বল ছিল মাত্র ২৯ শতাংশ। তারপরও কষ্টার্জিত জয়ে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করার স্বপ্ন দেখতে থাকে চমক দেখানো আইসল্যান্ড। তবে, নিজেদের ভুলে ম্যাচ শেষ হওয়ার কয়েক মিনিট আগে আত্মঘাতী গোলের কারণে সমতা নিয়ে মাঠ ছাড়তে হয় আইসল্যান্ডকে।

ম্যাচের প্রথমার্ধে পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে লিড নেয় আইসল্যান্ড। খেলার ৪০ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেওয়া একমাত্র গোলটি করেন দূরপাল্লার গতিসম্পন্ন শট নেওয়ার কারিগর সিগার্ডসন। সেট-পিস থেকে গোল করার খ্যাতি থাকা সোয়ানসি সিটির এই মিডফিল্ডারের গোলে এগিয়ে যায় তারা।

৮৮ মিনিটের মাথায় হতাশা সঙ্গী হয় আইসল্যান্ডের । বল প্রতিহত করতে গিয়ে নিজেদের জালেই তা জড়িয়ে দেন অভিজ্ঞ ডিফেন্ডার বিরকির সাভারসন। সুইডেনের ক্লাবে খেলা ৩১ বছর বয়সী এই ডিফেন্ডারের গোলে ম্যাচে সমতায় ফিরতে পারে হাঙ্গেরি (১-১)।

গ্রুপ ‘এফ’ এর এই ম্যাচের পর দুই ম্যাচ খেলা হাঙ্গেরির এক জয় আর এক ড্র’তে পয়েন্ট বেড়ে দাঁড়ালো ৪, যেখানে দুই ম্যাচের দুটিতেই ড্র করা আইসল্যান্ডের পয়েন্ট গিয়ে দাঁড়িয়েছে দুইয়ে।

বাংলাদেশ সময়: ০০৩৩ ঘণ্টা, ১৯ জুন ২০১৬
এমআরপি

ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু
করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ


ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু
ধান মাড়াই মেশিনে চাপা পড়ে স্কুল ছাত্রের মৃত্যু
নোবেলের বাবা মোজাফফর নান্নু করোনা আক্রান্ত