তিতেকে স্বাগতম, দুঙ্গা দায়ী নয়: পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ব্রাজিল ফুটবল দলের নতুন কোচ হয়েছেন আদেনর লিওনার্দো বাক্কি। কোপা আমেরিকায় শতবর্ষী আসরে ব্যর্থতার পর কার্লোস দুঙ্গাকে সরিয়ে তিতে নামে বেশি পরিচিত এই কোচকে এনেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)।

ঢাকা: ব্রাজিল ফুটবল দলের নতুন কোচ হয়েছেন আদেনর লিওনার্দো বাক্কি। কোপা আমেরিকায় শতবর্ষী আসরে ব্যর্থতার পর কার্লোস দুঙ্গাকে সরিয়ে তিতে নামে বেশি পরিচিত এই কোচকে এনেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। আর কোরিন্থিয়ানসের সাবেক এ কোচকে স্বাগত জানিয়েছেন ফুটবল সম্রাট পেলে।

 

সেলেকাওদের কিংবদন্তি জানান, আদেনর লিওনার্দো বাক্কি ‘নির্ভরযোগ্য’ একজন কোচ। গ্রেমিও, আতলেতিকো মিনেরো সহ অনেক বড় ক্লাবকে কোচিং করিয়েছেন তিতে। এই মৌসুমে কোরিন্থিয়ান্সের দায়িত্বে ছিলেন তিনি। ২০১৫ মৌসুমে কোরিন্থিয়ান্সকে চ্যাম্পিয়নও করেছিলেন এই কোচ। আমার বিশ্বাস তার হাত ধরে ব্রাজিলিয়ানরা আবার ঘুরে দাঁড়াবে।

এদিকে কোপা আমেরিকায় ব্যর্থতার জন্য পেলে অবশ্য বিদায়ী কোচ দুঙ্গাকে দায়ী করেননি। তিনি জানান, ‘ক্লাবের হয়ে খেলে মৌসুম শেষ করার পর ফুটবলাররা জাতীয় দলে যোগ দিয়েছিল। দলটা তৈরি করার জন্য দুঙ্গা একদম সময় পায়নি। তাই এই টুর্নামেন্টে দলটা ঠিকমতো খেলতেও পারেনি। সব টুর্নামেন্ট জেতা সম্ভব নয়। আমরা ব্যর্থ হয়েছি। ফুটবলে এটা হয়ে থাকে।’

আর ক’দিন পরেই ঘরের মাঠে শুরু হচ্ছে রিও অলিম্পিক। আর পেলের বিশ্বাস এই আসরে ব্রাজিল ভালো ফুটবল খেলবে, ‘আমরা একবারও অলিম্পিকে স্বর্ণ জিততে পারিনি। এই বছর ঘরের মাঠে খেলবো। নেইমার কোপা আমেরিকায় খেলেনি। কিন্তু অলিম্পিকে খেলবে। ব্রাজিল ঘরের মাঠে স্বর্ণ জিতে কোপা আমেরিকার ব্যর্থতা ভুলতে চায়।’

আগামী ০৫ আগস্ট শুরু হচ্ছে অলিম্পিক। প্রথমদিনই রিওতে ব্রাজিলের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচ ইরাকের বিরুদ্ধে ০৭ আগস্ট। ১০ অগস্ট গ্রুপের শেষ ম্যাচে ডেনমার্কের মুখোমুখি হবে হলুদ জার্সিধারীরা। রিওতে ফাইনাল হবে ২০ আগস্ট।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ১৮ জুন, ২০১৬
এমএমএস

শিবগঞ্জে বজ্রপাতে এক গৃহিণীর মৃত্যু
ধান মাড়াই মেশিনে চাপা পড়ে স্কুল ছাত্রের মৃত্যু
নোবেলের বাবা মোজাফফর নান্নু করোনা আক্রান্ত
বিতর্ক পিছু ছাড়ছে না নোবেলের, এবার তৃতীয় বিয়ের খবর!
গোবিন্দগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় কিশোরের মৃত্যু


বরগুনায় আরেক নয়নের তাণ্ডব, হত্যার অভিযোগ আ’লীগ নেতার দিকে 
জোভান-ফারিনের 'ফেক প্রেম'
ডা. জাফরউল্লাহর শরীরে প্লাজমা থেরাপি প্রয়োগ
বগুড়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা
নারায়ণগঞ্জে অ্যাম্বুলেন্সের ধাক্কায় রিকশা চালক নিহত