এগিয়ে থেকেও জেতা হয়নি ক্রোয়েশিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

জমে উঠা ইউরো চ্যাম্পিয়নশিপের গ্রুপ ‘ডি’র ম্যাচে দুর্দান্ত ক্রোয়েশিয়াকে রুখে দিয়েছে চেক রিপাবলিক। ২-০ গোলে এগিয়ে থাকা ক্রোয়েশিয়ানদের জিততে দেয়নি পিছিয়ে থেকে গোল পরিশোধ করা রিপাবলিকানরা।

ঢাকা: জমে উঠা ইউরো চ্যাম্পিয়নশিপের গ্রুপ ‘ডি’র ম্যাচে দুর্দান্ত ক্রোয়েশিয়াকে রুখে দিয়েছে চেক রিপাবলিক। ২-০ গোলে এগিয়ে থাকা ক্রোয়েশিয়ানদের জিততে দেয়নি পিছিয়ে থেকে গোল পরিশোধ করা রিপাবলিকানরা।

 

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ক্রোয়েশিয়া। ৫৫ শতাংশ বল নিজেদের দখলে রাখা ইভান রেকিটিচের দলটি ম্যাচের প্রথমার্ধে একটি এবং দ্বিতীয়ার্ধে একটি করে গোল করে ২-০ তে লিড নেয়। তবে, পিছিয়ে থেকে দুর্দান্তভাবে ব্যবধান কমানো চেক রিপাবলিক ভাগ্যক্রমে পাওয়া আর যোগ করা অতিরিক্ত সময়ের পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে ২-২ গোলে ড্র করে।

দ্বিতীয়ার্ধে যোগ করা অতিরিক্ত ১০ মিনিটের খেলা হয়। ২-২ গোলের ড্র’র ফলে ক্রোয়েশিয়ার পয়েন্টে ভাগ বসায় চেক রিপাবলিক। দুই ইভানের গোলে ক্রোয়েশিয়া এগিয়ে থাকলেও চেক রিপাবলিকের দুই বদলি খেলোয়াড় ম্যাচে সমতা ফেরায়।

ম্যাচের ৩৭তম মিনিটে ইভান পেরিসিকের গোলে লিড নেয় ক্রোয়েশিয়া। তার দেওয়া একমাত্র গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দলটি। বিরতির পর আরেক ইভানের গোলে ব্যবধান দ্বিগুন করে ক্রোয়েশিয়ানরা। বার্সেলোনার তারকা ফুটবলার ইভান রেকিটিচের ৫৯ মিনিটের মাথায় দেওয়া গোলে ২-০তে লিড নেয় লুকা মদ্রিচ, মারিও মান্দজুকিচদের দলটি।

এরপরেই ঘুরে যায় ম্যাচ। খেলার ৭৬ মিনিটের মাথায় একটি গোল পরিশোধ করে রিপাবলিকানরা। চেকদের হয়ে প্রথম গোলটি করেন বদলি খেলোয়াড় হিসেবে নামা মিলান জোদা (২-১)। নির্ধারিত সময়ের যোগ করা অতিরিক্ত সময়ে (ম্যাচের ৯২ মিনিট) আরেক বদলি খেলোয়াড় টমাস নেসিদ পেনাল্টির সুযোগ থেকে ক্রোয়েশিয়ার জালে বল জড়ান।

ম্যাচের বাকি সময়ে আর এগিয়ে থাকা হয়নি ক্রোয়েশিয়ার। ফলে, পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

গ্রুপ ‘ডি’র পয়েন্ট টেবিলে ২ ম্যাচ খেলে ক্রোয়েশিয়ার সংগ্রহ বেড়ে দাঁড়ালো এক জয় ও এক ড্র’তে চার। অপরদিকে, সমান ম্যাচ খেলে পিতর চেকের চেক রিপাবলিকের এক ড্র এবং এক পরাজয়ে অর্জিত পয়েন্ট এক।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, ১৮ জুন ২০১৬
এমআরপি

রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন


নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ