কষ্টার্জিত জয়ে শেষ ষোলোতে ইতালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের চলমান আসরে গতবারের রানার্সআপ ইতালি জয় তুলে নিয়েছে। শেষ মুহূর্তে এডারের গোলে ১-০তে ইতালিয়ানরা হারিয়েছে জ্লাতান ইব্রাহিমোভিচের সুইডেনকে।

ঢাকা: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের চলমান আসরে গতবারের রানার্সআপ ইতালি জয় তুলে নিয়েছে। শেষ মুহূর্তে এডারের গোলে ১-০তে ইতালিয়ানরা হারিয়েছে জ্লাতান ইব্রাহিমোভিচের সুইডেনকে।

 

নিজেদের প্রথম ম্যাচে জেতায় ইতালির শেষ ষোলোর টিকিট নিশ্চিত হলো।‍

শুক্রবার (১৭ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় সুইডেনের মুখোমুখি হয় বুফন, চিয়েল্লিনি, বনুচ্চি, ফ্লোরেঞ্জি, ডি রোসি, এডারদের নিয়ে সাজানো ইতালি।

‘ই’ গ্রুপে থাকা ইতালি প্রথম ম্যাচে বেলজিয়ামকে হারায় ২-০ গোলে। অপরদিকে, আইরিশদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল সুইডেন। এ ম্যাচে জয়ের ফলে পূর্ণ তিন পয়েন্ট যোগ করে মোট ছয় পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষে উঠলো ইতালি। সঙ্গে কোয়ার্টার ফাইনালও নিশ্চিত হয়ে গেল সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। অপরদিকে, দুই ম্যাচে একটি ড্র আর একটি পরাজয়ের স্বাদ নেওয়া ইব্রা বাহিনীর সংগ্রহ এক পয়েন্ট।

ইউরোতে এই নিয়ে তৃতীয়বারের মতো মুখোমুখি হয় সুইডেন ও ইতালি। ম্যাচের প্রথমার্ধে একাধিকবার সুইডিশদের রক্ষণে চির ধরালেও কোনো গোলের দেখা পায়নি। ফলে, কোনো গোল ছাড়াই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর সমানতালে লড়তে থাকে দুই দল। তবে, বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল সুইডেন। ৫১ শতাংশ বল নিজেদের দখলে রাখে ইব্রা বাহিনী। ম্যাচের ৮৮ মিনিটের মাথায় একমাত্র গোলটি করে ইতালি। লম্বা থ্রো থেকে পাওয়া বল সিমিওন জাজার হয়ে নিয়ন্ত্রেণে নেন এডার। বুক দিয়ে বল মাটিতে নামিয়ে তিন সুইডিশ ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে গোলবার লক্ষ্য করে ডান পায়ের জোরালো শট নেন তিনি। সুইডেনের গোলরক্ষক বামদিকে ঝাঁপিয়েও বল নিজের আয়ত্বে নিতে ব্যর্থ হন।

ফলে, ১-০তে এগিয়ে যায় ইতালি। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই স্কোরেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ১৭ জুন ২০১৬
এমআরপি

সিটি ব্যাংক প্রোডাক্ট আর সার্ভিসে আনছে প্রযুক্তির ছোঁয়া
প্রধানমন্ত্রীর অনুদান পেলো ৩৯৭টি মসজিদ
সিআরপিকে ১০ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী
তামাদির বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা চেয়ে নোটিশ
বিএনপি নেতার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক


আইপিএল আয়োজন করতে চায় আরব আমিরাত
চার কার্যদিবস পর সূচক বাড়লো পুঁজিবাজারে
পেশা পরিচালনা করতে পারবেন গাইবান্ধার সেই ১৭ আইনজীবী
করোনায় মারা গেলেন সাংবাদিক মোনায়েম খান
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু