শেখ রাসেলের প্রতিপক্ষ ভূটান এবং চাইনিজ তাইপের ক্লাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

walton

প্লে-অফ রাউন্ডের বাছাইপর্বের ড্র’তে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী শেখ রাসেলের প্রতিপক্ষ হিসেবে থাকছে ‘সি’ গ্রুপের অন্য দুই দল ভূটানের ক্লাব এফসি টারটনস এবং চাইনিজ তাইপের ক্লাব তাতুং এফসি।

ঢাকা: ২০১৪-১৫ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হিসেবে এএফসি কাপে খেলার কথা থাকলেও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব আগামী আসরে অংশ নেবে না বলে জানায়। তাদের পরিবর্তে রানার্সআপ দল হিসেবে শেখ রাসেল ক্রীড়া চক্র এএফসি কাপে খেলার সুযোগ পায়।

 

কুয়ালালামপুরে এএফসি কাপের ড্র অনুষ্ঠিত হয়েছে। আগস্টে শুরু হবে টুর্নামেন্টটি। প্লে-অফ রাউন্ডের বাছাইপর্বের ড্র’তে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী শেখ রাসেলের প্রতিপক্ষ হিসেবে থাকছে ‘সি’ গ্রুপের অন্য দুই দল ভূটানের ক্লাব এফসি টারটনস এবং চাইনিজ তাইপের ক্লাব তাতুং এফসি।

২০১৩-১৪ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হিসেবে সুযোগ পেয়ে এএফসি কাপে ভালো করেনি শেখ জামাল। ধানমণ্ডির এই দলটি ছয় ম্যাচে একমাত্র জয়ে তিন পয়েন্ট নিয়ে বিদায় নেয়। এএফসি কাপের পরবর্তী আসরের জন্য গত ৩০ এপ্রিল এবং ০৬ মে দু’দফা নাম নিবন্ধনের সময় শেষ হলেও শেখ জামাল নিজেদের নাম নিবন্ধন করেনি।

টানা দ্বিতীয়বার ২০১৪-১৫ লিগ জয়ের পুরস্কার হিসেবে পরের এএফসি কাপে সুযোগ পেয়েও খেলবে না শেখ জামাল। নাম নিবন্ধন না করে আগেই সিদ্ধান্ত জানানোয় জরিমানা দিতে হচ্ছে না দলটিকে। এদিকে, এএফসি কাপে বাংলাদেশের কোটা শূন্য রাখবে না বাফুফে। তাই, জামালের পরিবর্তে আগামী আসরে খেলবে ২০১২-১৩ মৌসুমে ঘরোয়া লিগের ট্রেবলজয়ী শেখ রাসেল।

এশিয়ান ফুটবল কনফেডারেশনের সঙ্গে যোগাযোগ করে লিগ রানার্সআপ শেখ রাসেল ক্রীড়া চক্রকে খেলানো নিশ্চিত করে বাফুফে।

আগামী ২৩ আগস্ট গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে নামবে শেখ রাসেল। তাদের প্রতিপক্ষ হিসেবে থাকছে চাইনিজ তাইপের ক্লাব তাতুং এফসি। ২৫ আগস্ট শেখ রাসেলের বিপক্ষে মাঠে নামবে ভূটানের ক্লাব এফসি টারটনস।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ১৭ জুন ২০১৬
এমআরপি

করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু


ধান মাড়াই মেশিনে চাপা পড়ে স্কুল ছাত্রের মৃত্যু
নোবেলের বাবা মোজাফফর নান্নু করোনা আক্রান্ত
বিতর্ক পিছু ছাড়ছে না নোবেলের, এবার তৃতীয় বিয়ের খবর!
গোবিন্দগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় কিশোরের মৃত্যু
বরগুনায় আরেক নয়নের তাণ্ডব, হত্যার অভিযোগ আ’লীগ নেতার দিকে