পোল্যান্ডে পয়েন্ট খুইয়েছে জার্মানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

জার্মানি-পোল্যান্ড ম্যাচে জয় পায়নি কেউই। গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল। পোলিশরা অবশ্য বড় একটা ধন্যবাদ দিতেই পারে লুকাস ফাবিয়ান্সকিকে। দুর্দান্ত সব সেভে গোলবার সুরক্ষিত রাখেন ৩১ বছর বয়সী এ গোলরক্ষক।

ঢাকা: জার্মানি-পোল্যান্ড ম্যাচে জয় পায়নি কেউই। গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল। পোলিশরা অবশ্য বড় একটা ধন্যবাদ দিতেই পারে লুকাস ফাবিয়ান্সকিকে। দুর্দান্ত সব সেভে গোলবার সুরক্ষিত রাখেন ৩১ বছর বয়সী এ গোলরক্ষক।

এদিকে, ‘সি’ গ্রুপের অপর ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে মূল্যবান তিনটি পয়েন্ট অর্জন করে নর্দান আয়ারল্যান্ড। পয়েন্ট টেবিলে দুই ম্যাচ শেষে শীর্ষেই জার্মানি। সমান চার পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে পোল্যান্ড।

ফ্রান্সের ন্যাশনাল স্টেডিয়ামে ৬৯ শতাংশ বল দখলে রেখে পুরো ম্যাচ জুড়েই পোলিশদের চাপে রাখে জার্মানরা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখাই কেবল পায়নি জোয়াকিম লোর শিষ্যরা। অন্যদিকে, রবার্ট লেভানডফস্কিরা মাত্র তিনটি শট নেয়। সবকটিই ছিল লক্ষভ্রষ্ট। তবে দু’টি চমৎকার সুযোগ পেয়েও তা হাতছাড়া করেন ফরোয়ার্ড আর্কাডিয়াজ মিলিক।

খেলা শুরুর চার মিনিটেই জার্মানি লিড এনে দেওয়ার সুযোগ পেয়েছিলেন মারিও গোতজে। তার হেড চলে যায় বারের উপর দিয়ে। পরের মিনিটেই টনি ক্রুস ও জোনস হেক্টকের একটি প্রচেষ্টা ব্যর্থ হয়। ১৬ মিনিটে থমাস মুলারের পাস পোস্টের অনেক বাইরে দিয়ে পাঠান ক্রুস।

২১ মিনিটের মাথায় প্রথম গোলের সুযোগ পায় পোল্যান্ড। কিন্তু লেভানডফস্কি ও মিলিকের যৌথ প্রচেষ্টা প্রতিহত করেন দুই ডিফেন্ডার বেনেডিক্ট হাওয়েডস ও ম্যাটস হামেলস। প্রথমার্ধ শেষের আগ মুহূর্তে ২৫ গজ দূর থেকে নেয়া জার্মান তারকা সামি খেদিরার ভলি পোস্টে বাইরে দিয়ে চলে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই নিশ্চিত গোলের সুযোগ মিস করেন মিলিক। মিডফিল্ডার ‍কামিল গ্রোসিকির ক্রস জেরম বোয়াটেংকে পরাস্ত করে মিলিকের টার্গেটে পরিণত হয়। কিন্তু সবাইতে অবাক করে পোস্টের বাইরে হেড করে বসেন। এরপর আরো একটি চমৎকার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন তিনি।

তবে মিলিকের ব্যর্থতার দিনে পোলিশদের রক্ষা করেন ফাবিয়ান্সকি। নির্ধারিত সময়ের আগ পর্যন্ত ওজিল-মুলার-গোতজেদের গোলবঞ্চিত রেখে জার্মানিকে হতাশা ‍উপহার দেন সোয়ানসি সিটি গোলরক্ষক। তাই ম্যাচ শেষে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বিশ্ব চ্যাম্পিয়নদের।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
এমআরএম

বেসরকারি খাতকে সহায়তা করতে অর্থায়ন বাড়িয়েছে এডিবি
তাদের কণ্ঠে করোনাকালীন গান ‘যখন যুদ্ধে আছি’
নীলফামারীতে নতুন করোনা পজেটিভ ১৭ জন
মালিঙ্গাকে পাশে পেলেন নিষিদ্ধ লঙ্কান পেসার মাদুশঙ্কা
সূচকের নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে


ওয়ালটন এসিতে বিদ্যুৎ খরচ ঘণ্টায় মাত্র ৩.৭৪ টাকা
করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে একজনের মৃত্যু
কোভিড-১৯ থেকে বাঁচতে নিকোটিন!
লিফট-সিড়ি থেকেও হতে পারে করোনা ভাইরাসের সংক্রমণ!
করোনায় চলচ্চিত্র প্রযোজক মোজাম্মেল হক সরকারের মৃত্যু