ফেনীকে হারিয়ে শেষ আটে আবাহনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

walton

লি অ্যানড্রিউ টাক'র একমাত্র গোলে ফেডারেশ কাপ ফুটবলে ফেনী সকার ক্লাবকে ১-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে টুর্নামেন্টের শেষ আট নিশ্চিত করেছে ঢাকা আবাহনী। আবাহনীর আগে একই গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে আরামবাগ ক্রীড়া চক্র। 

ঢাকা: লি অ্যানড্রিউ টাক'র একমাত্র গোলে ফেডারেশ কাপ ফুটবলে ফেনী সকার ক্লাবকে ১-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে টুর্নামেন্টের শেষ আট নিশ্চিত করেছে ঢাকা আবাহনী। আবাহনীর আগে একই গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে আরামবাগ ক্রীড়া চক্র।    

এর আগে মঙ্গলবার (১৪ জুন) বঙ্গবন্ধু স্টেডিয়ামে ডু অর ডাই ম্যাচে ফেনী সকারের বিপক্ষে খেলতে নেমে প্রথমার্ধের ১ মিনিটের মধ্যেই সাফল্য পায় আবাহনী। ৪৫ সেকেন্ডে নাবিব নেওয়াজ জীবনের কিক অফ থেকে বল রিসিভ করেন সানডে সিজোবা। আর সিজোবার এগিয়ে থেকে বল থেকে লি অ্যান্ড্রিউ টাক ফেনী জালে বল জড়িয়ে আবাহনীকে ১-০তে এগিয়ে দেন।

শুরুতেই এগিয়ে থেকে থেমে ছিলোনা আকাশী রঙের জার্সীধারীরা। কেননা, ৭ মিনেটে ফেনী ডি বক্সের ভেতর থেকে সোজা গোলপোস্টে হেড করেছিলেন জীবন। কিন্তু গোলরক্ষক লাফিয়ে উঠে গোলবারের উপর দিয়ে তা ক্লিয়ার করলে এ যাত্রায় বেঁচে যায় ফেনী।

আবাহনীর এমন মুহুর্মুহু আক্রমণের সময় বসে ছিলনা ফেনীও। ৮ মিনিটে ঠিক তেমনই এক আক্রমণ রচনা করে ফেনী অধিনায়ক আকবার হোসেন রিদন একাই বল নিয়ে গিয়েছিলেন আবাহনী সীমানায়। কিন্তু ডি বক্সের বাইরে থেকে নেয়া তার শটটি লক্ষ্যভ্রষ্ঠ হওয়ায় গোলের সুযোগ তৈরী করেও বঞ্চিত হয় ফেনী সকার ক্লাব।

ফেনীর পর আবার আক্রমণের পাল্লা ভারী হয় আবাহনী সীমানায়। কেননা, ৩১ মিনিটে ফেনী ডি বক্স সীমানার ডান প্রান্ত থেকে ওয়ালী ফয়সালের ফ্রি কিক থেকে গোলবারের একেবারে সামনে থেকে হেড করেছিলেন নাবিব নেওয়াজ জীবন। কিন্তু এবারও জালে বল জড়াতে ব্যর্থ হন এই আবাহনী ফরোয়ার্ড। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় কোচ জর্জ অ্যাডালবার্ট কোটানের শিষ্যরা।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে আক্রমণের ধার বাড়ায় আবাহনী। তাদের সেই প্রচেষ্টার ধারাবাহিকতায় ৫৪ মিনিটে ডিবক্সের বা প্রান্ত থেকে লি টাকের ক্রস ফেনী গোলরক্ষক সুজন লাফিয়ে উঠে গ্লাভসবন্দি করলে গোল বঞ্চিত হয় আবাহনী।

এর ঠিক তিন মিনিট পর আবার আবাহনী আক্রমণ। ফেনী ডি বক্সের ভেতর লি টাকের ভলি থেকে জীবন শট নিলে তা রুখে দেন সুজন।

আবাহনীর পর ৬৬ মিনিটে ফেনীর প্রথম গোছালো আক্রমন একটি আক্রমন দেখা যায়। আবাহনীর ডি বক্সের বাইরে থেকে দারুণ এক ফ্রি কিক নেন ফেনীর নাইজেরিয়ান মিডফিল্ডার উচি ফিলিক্স। সেই ফ্রি কিকটি সোজা গিয়ে আবাহনীর জালে চুমু খেতে চাইলে তা ঝাঁপেয়ে পড়ে রক্ষা করেন আবাহনী গোলরক্ষক শহীদুল।

এরপর খেলার একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত ব্যবধান বাড়াতে চেষ্টা করেছে আবাহনী আর ফেনী চেয়েছে সমতায় ফিরতে কিন্তু শেষ পর্যন্ত কেউই তাদের চেষ্টায় সফল না হলে ম্যাচ শেষে জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠার আনন্দে ভেসে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী।

আর ফেনী মাঠ ছাড়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার হতাশা নিয়ে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ১৪ জুন, ২০১৬
এইচএল/এমএমএস

Nagad
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
করোনায় মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি
করোনায় মারা গেলেন ফেনীর সাংবাদিকতার বাতিঘর করিম মজুমদার
অক্সিমিটারসহ ১০০ অক্সিজেন  সিলিন্ডার দিল সাইফ পাওয়ারটেক


বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু
ইয়াবা বিক্রি করতে এসে র‌্যাবের হাতে আটক
বর্ষাকালে ইচ্ছে আমার | শাহজাহান সিরাজ
মাদারীপুরের এএসপি আবির করোনা আক্রান্ত 
সম্মিলিত প্রচেষ্টায় করোনা মোকাবিলা সম্ভব: জসিম চৌধুরী