ব্রাজিল বিশ্বকাপের হতাশা ভুলতে চান ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ইউরোর শিরোপা ধরে রেখে দু’বছর আগের ব্রাজিল বিশ্বকাপের দুঃস্বপ্ন কাটাতে প্রস্তুত স্পেন। আন্দ্রেস ইনিয়েস্তার বিশ্বাস, ওয়ার্ল্ডকাপের হতাশা ভুলে এবারের ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরকে অধিক গুরুত্ব দেবে স্প্যানিশরা।

ঢাকা: ইউরোর শিরোপা ধরে রেখে দু’বছর আগের ব্রাজিল বিশ্বকাপের দুঃস্বপ্ন কাটাতে প্রস্তুত স্পেন। আন্দ্রেস ইনিয়েস্তার বিশ্বাস, ওয়ার্ল্ডকাপের হতাশা ভুলে এবারের ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরকে অধিক গুরুত্ব দেবে স্প্যানিশরা।

নেদারল্যান্ড ও চিলির বিপক্ষে হেরে ২০১৪ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার লজ্জায় ডুবেছিল সে সময়ের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেন। ইনিয়েস্তাদের সামনে এবার হ্যাটট্রিক ইউরো জেতার চ্যালেঞ্জ।

কোয়ালিফাইং রাউন্ডে স্পেনের পারফরম্যান্স ছিল নজরকাড়া। ১০ ম্যাচের মধ্যে ৯টিতেই জয়। কিন্তু, ইউরো শুরুর আগে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিতে জর্জিয়ার বিপক্ষে (৮ জুন) প্রীতি ম্যাচে ১-০ গোলে হেরে বসে ভিসেন্তে দেল বস্কের শিষ্যরা।

সে যাই হোক, মাঠের খেলায় আধিপত্য পুনঃপ্রতিষ্ঠার ব্যাপারে আত্মবিশ্বাসী ইনিয়েস্তা, ‘ব্রাজিল বিশ্বকাপের হতাশাই এবারের ইউরোতে আমাদের আরো অধিক মনোযোগী করে ‍তুলেছে। চ্যাম্পিয়ন হিসেবে আমরা এখানে এসেছি এবং একইভাবে ফিরতে চাই। প্রতিটি টুর্নামেন্টই ভিন্ন। আমি মনে করি, আমাদের একটি ভালো স্কোয়াড রয়েছে এবং আমরা ভালো করতে পারি।’

ফ্রান্সে ইউরো মিশনের শুরুতে চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হবে স্পেন। সোমবার (১৩ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ম্যাচটি শুরু হবে। ‘ডি’ গ্রুপের অপর দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও তুরস্ক।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
এমআরএম

করোনা লক্ষণযুক্ত ব্যক্তির ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন
যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
শ্রমিকদের ব্যাংক হিসাব খোলার শেষ সময় ২০ এপ্রিল
সিলেটে আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম



করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে
চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ
১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ