শেষ আটের সাত দল চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘এ’ ও ‘বি’ গ্রুপের গ্রুপ পর্বের খেলা শেষ। বাকি দুই গ্রুপের একটি করে ম্যাচ বাকি। তা সত্ত্বেও শতবর্ষী কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে সাতটি দল। শেষ টিম হিসেবে শেষ আটে পা রাখার দৌড়ে লড়াই হবে চিলি ও পানামার মধ্যে।

ঢাকা: ‘এ’ ও ‘বি’ গ্রুপের গ্রুপ পর্বের খেলা শেষ। বাকি দুই গ্রুপের একটি করে ম্যাচ বাকি। তা সত্ত্বেও শতবর্ষী কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে সাতটি দল। শেষ টিম হিসেবে শেষ আটে পা রাখার দৌড়ে লড়াই হবে চিলি ও পানামার মধ্যে।

প্রথম দু’টি গ্রুপের মধ্যকার কোয়ার্টার ফাইনাল লাইনঅাপ ঠিক হয়ে গেছে। সেমির দৌড়ে গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ইকুয়েডর। অন্যদিকে, ‘বি’ গ্রুপের শীর্ষে থাকা পেরুর বিপক্ষে মাঠে নামবে গ্রুপ ‘এ’র রানারআপ কলম্বিয়া।

‘সি’ ও ‘ডি’ গ্রুপের ম্যাচ শেষ হলেই গ্রুপ চ্যাম্পিয়ন ও রানারআপ চূড়ান্ত হবে। ‘সি’ গ্রুপ থেকে এক ম্যাচ হাতে রেখেই শেষ আট নিশ্চিত করেছে মেক্সিকো ও ভেনেজুয়েলা। শীর্ষস্থানের লড়াইয়ে গ্রুপপর্বের শেষ ম্যাচে (১৪ জুন সকাল ৬টা) মুখোমুখি হবে দু’দল। একই দিন সকাল ৮টায় নিয়ম রক্ষার ম্যাচে মাঠে ‍নামবে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়া রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। প্রতিপক্ষ জ্যামাইকা।

‘ডি’ গ্রুপের প্রথম দল হিসেবে শেষ আটে পা রাখে ফেভারিট আর্জেন্টিনা। ১৫ জুন বাংলাদেশ সময় সকাল ৮টায় আলবিসেলেস্তেদের মোকবেলা করবে প্রথম দুই ম্যাচে হেরে টুর্নাবমেন্ট থেকে বিদায় নেওয়া বলিভিয়া। সেমিতে উঠার লক্ষ্যে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলি ও পানামার মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতাই হবে। একই দিন সকাল ৬টায় ম্যাচটি মাঠে গড়াবে। এক জয় ও এক পরাজয়ে দু’দলেরই সমান তিন পয়েন্ট।

পানামার জয়ের বিকল্প নেই! কারণ গোল ব্যবধানে বেশ এগিয়ে চিলিয়ানরা। তিনটি গোলের বিপরীতে সমানসংখ্যক গোল হজম করে চিলি। অপরদিকে, দু’বার গোল উল্লাসে মাতলেও ছয়বার প্রতিপক্ষের গোলের শিকার হয় পানামা। দু’দলের গোলের পার্থক্য যথাক্রমে ০, -৪। আর্জেন্টিনার বিপক্ষে এক ম্যাচেই তারা ৫-০ গোলে বিধ্বস্ত হয়।

আগামী ১৭ জুন (শুক্রবার) প্রথম কোয়ার্টারে যুক্তরাষ্ট্র-ইকুয়েডর ও পরদিন পেরুকে চ্যালেঞ্জ জানাবে জেমস রদ্রিগেজের কলম্বিয়া। বাংলাদেশ সময় অনুযায়ী দু’টি ম্যাচ শুরু হবে যথাক্রমে সকাল সাড়ে ৭টা ও সকাল ৬টায়।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
এমআরএম

রাজশাহীতে বিদেশফেরত ৫১৯ জন হোম কোয়ারেন্টিনে
বগুড়ায় নতুন করে আইসোলেশনে আরও ১ জন
করোনায় থেমে গেছে রিকশার টুংটাং শব্দ
ছুটি বাড়ানোর গুঞ্জন
ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করছে শত শত যাত্রী, বাড়ছে আতঙ্ক


করোনা: জয়পুরহাটে এমপি দুদুর অনুদান
এবার আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন, মৃত্যু ৭৩৪০
সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী
লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার
নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এক বৃদ্ধ আইসোলেশনে