হতাশা নিয়ে ইউরো শুরু ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চলমান ইউরো ২০১৬’র আসরে জিততে জিততেই পয়েন্ট খুঁইয়েছে শিরোপার দাবীদার ইংল্যান্ড। ইংলিশদের জয়ে মিশন শুরুর আশায় পানি ঢেলে দিয়েছে রাশিয়া।

ঢাকা: চলমান ইউরো ২০১৬’র আসরে জিততে জিততেই পয়েন্ট খুঁইয়েছে শিরোপার দাবীদার ইংল্যান্ড। ইংলিশদের জয়ে মিশন শুরুর আশায় পানি ঢেলে দিয়েছে রাশিয়া। হাইভোল্টেজ ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় দুই দলকে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়।

এ ম্যাচে নামার আগে সবশেষ ৫ ম্যাচের তিনটিতে জয়, একটিতে পরাজয় আর একটি ম্যাচে ড্র নিয়ে দারুণ আত্মবিশ্বাসী ছিল রয় হজসনের ইংল্যান্ড। অপরদিকে, শেষ পাঁচ ম্যাচের একটিতে জয়, দুটিতে পরাজয় আর দুটিতে ড্র সঙ্গী করে মাঠে নামে রাশিয়ানরা।

ম্যাচে প্রথম লিড নেয় ইংল্যান্ড। খেলা শেষের শেষ বাঁশি বাজার আগে ইংলিশদের চমকে দিয়ে ম্যাচে সমতায় ফেরে রাশিয়া।

ইংল্যান্ডের হয়ে শুরুর একাদশে মাঠে নামেন জো হার্ট, ওয়ালকার, ক্রিস স্মলিং, গ্যারি কাহিল, ড্যানি রোজ, দেল আলি, এরিক দিদিয়ের, ওয়েইন রুনি, রাহিম স্টারলিং, অ্যাডাম লালানা, হ্যারিকেনদের মতো বিশ্ব তারকারা। এছাড়া, বদলি হিসেবে দ্বিতীয়ার্ধে মাঠে নামেন জেমস মিলনার এবং জ্যাক উইলশের।

তারকাখচিত ইংল্যান্ডকে ম্যাচের প্রথমার্ধে কোনো সুযোগ আদায় করে নিতে দেয়নি রাশিয়ানরা। একাধিক গোলের সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হয় তারকায় ভরা ইংলিশরা। বল দখলের লড়াইয়ে আর মাঝমাঠের নিয়ন্ত্রণে ম্যাচের পুরোটা সময় ইংলিশরাই এগিয়ে ছিল। নিজেদের দখলে ৫৩ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রেখেছিল রুনি বাহিনী।

১১তম মিনিটে দেল আলির দুর্দান্ত শট আর পরের মিনিটে লালানার কোনাকুনি শট থেকে গোলের সুযোগ থাকলেও রাশিয়ান গোলরক্ষক ইংলিশদের হতাশ করেন। ২৫তম মিনিটে স্টারলিংয়ের একক প্রচেষ্টা রাশিয়ার ডিফেন্ডারদের কঠিন বাধার মুখে পড়ে। প্রথমার্ধে কোনো গোল না হলে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ম্যাচের প্রথমার্ধের মতোই নিজেদের আক্রমণ চালিয়ে যেতে থাকে ইংলিশরা। দূরপাল্লার শট থেকেও গোল আদায় করে নেওয়ার চেষ্টা করে রুনি বাহিনী। তবে, ফিনিশারের অভাবে প্রতিবারই হতাশ হতে হয় হজসন শিষ্যদের।

খেলার ৭৩ মিনিটের মাথায় টটেনহামের মিডফিল্ডার এরিক দিদিয়েরের গোলে লিড নেয় ইংল্যান্ড। জয়ে মিশন শুরুর ভাবনা তখন থেকেই উঁকি দিতে থাকে ইংলিশ দলে। কিন্তু, প্রস্তুতি ম্যাচগুলোতে দারুণ খেলা ইংল্যান্ডকে হতাশ হতে হয় একেবারে শেষ মুহূর্তে। যোগ করা অতিরিক্ত সময়ে রাশিয়ান দলপতি ভাসিলি বেরেজুতকি গোল করে দলকে নিশ্চিত পরাজয়ের হাত থেকে বাঁচান। জর্জি শেচেনকোভের অ্যাসিস্ট থেকে গোল করেন রাশিয়ান অধিনায়ক।

পুরো ম্যাচে মোট আটবার গোলের লক্ষ্যে শট নেওয়া ইংল্যান্ডকে তাই পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়। ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড-রাশিয়া।

বাংলাদেশ সময়: ০৪১৯ ঘণ্টা, ১২ জুন ২০১৬
এমআরপি

করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন


যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি