ভিন্ন কলেবরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পেশাদার ফুটবল লিগ বা বাংলাদেশ প্রিমিয়ার লিগের স্বত্ব নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে পাঁচ বছরের জন্য সমঝোতা চুক্তি স্বাক্ষর করলো সাইফ পাওয়ারটেক।

ঢাকা: পেশাদার ফুটবল লিগ বা বাংলাদেশ প্রিমিয়ার লিগের স্বত্ব নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে পাঁচ বছরের জন্য সমঝোতা চুক্তি স্বাক্ষর করলো সাইফ পাওয়ারটেক।
শনিবার (১১ জুন) বিকেলে রাজধানীর স্থানীয় একটি হোটেলে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিন, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, সাইফ পাওয়ারেটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার  রুহুল আমিন ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

সমঝোতা চুক্তি অনুযায়ী সাইফ পাওয়ারটেক আগামী পাঁচ বছরের জন্য বছরে ৪ কোটি টাকা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে দেবে। ফুটবলকে আরও জনপ্রিয় করতে এবং মাঠে দর্শক ফেরাতে ঢাকাসহ দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। তবে প্রাথমিকভাবে নিম্নলিখিত সাতটি ভেন্যু নির্বাচন করা হয়েছে যেখান থেকে পরে একটি বাদ দেয়া হবে।  

ভেন্যুগুলো হলো: ঢাকা বঙ্গবন্ধু স্টেডিয়াম, চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম, রাজশাহী স্টেডিয়াম, ময়মনসিংহ স্টেডিয়াম, সিলেট স্টেডিয়াম, বরিশাল ও গোপালগঞ্জ স্টেডিয়াম।
বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরের খেলা হবে ২২ রাউন্ডের। আর খেলা থাকছে সপ্তাহে ৬দিনই।
তবে আগের মৌসুমের চেয়ে বেশ বড় রকমের ভিন্নতা থাকছে এবারের প্রিমিয়ার লিগে। আর সেটি হলো এবার একটি মাঠে হবে এক রা‌উন্ডের খেলা যেখানে উপস্থিত থাকবে লিগে অংশ নেয়া ১২টি দল। আর খেলা শেষে তারা চলে যাবে অন্য ভেন্যুতে।
টুর্নামেন্টে মোট খেলা হবে ১৩২টি, যার মধ্যে ১১০টিই হবে ঢাকার বাইরে। আর ঢাকার বাইরের সবগুলো ম্যাচই সম্প্রচার করবে বিটিভি।
বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ১১ জুন ২০১৬
এইচএল/এমআরপি

শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা মোকাবিলায় অর্থনৈতিক গতিশীলতা ধরে রাখতে হবে
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু