হ্যাটট্রিক হিরো মেসি একটা ‘দানব’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ইনজুরি থেকে ফিরে মাত্র ১৯ মিনিটের মধ্যে নিজের হ্যাটট্রিক পূরণ করেন মেসি। খেলার ৬৮, ৭৮ আর ৮৭ মিনিটের মাথায় গোল করেন বার্সা তারকা। দেশের হয়ে চতুর্থ হ্যাটট্রিকের দেখা পান তিনি।

ঢাকা: ইনজুরি ফেরত দলপতি লিওনেল মেসির হ্যাটট্রিকে কোপা আমেরিকার শতবর্ষী বিশেষ আসরে পানামার বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পায় আর্জেন্টিনা। দুর্দান্ত খেলা আর্জেন্টাইন তারকা মেসিকে ‘দানব’ বলে মন্তব্য করেছেন পানামার কোচ হার্নান দারিও গোমেজ।

পানামার বিপক্ষে জয়ের ফলে আসরটির কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে মেসিবাহিনী। এদিন দলের হয়ে একটি করে গোল করেন নিকোলাস ওটামেন্ডি ও সার্জিও আগুয়েরো।

শেষ আটে ওঠার লড়াইয়ে শনিবার (১১ জুন) গ্রুপ ‘ডি’তে দুর্বল পানামার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। শিকাগোর সোলজার ফিল্ডে মুখোমুখি হয় দু’দল। ম্যাচের ৩১ মিনিটের মাথায় আনিবাল গুডবয় লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় পানামা।

কোপায় এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি মেসি। আর এ ম্যাচে ম্যাচের দ্বিতীয়য়ার্ধে (৬১ মিনিটে) কোচ মার্টিনো তাকে মাঠে নামান। মাঠে নেমেই চমক দেখান বার্সেলোনা তারকা। মাত্র ১৯ মিনিটের মধ্যে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি। খেলার ৬৮, ৭৮ আর ৮৭ মিনিটের মাথায় গোল করেন বার্সা তারকা।

ম্যাচ শেষে গোমেজ জানান, মেসি নামার আগে ম্যাচে তেমন কোনো পার্থক্য ছিল না। সে একটা দানব। আপনি যদি ভুল করেন আর মেসি আপনার কাছে থাকে, তাহলে এর কঠিন মূল্য দিতে হবে। আমরা এমনিতে দশজনের দল নিয়ে খেলছিলাম, তার উপর তারা মেসিকে নামিয়ে ম্যাচটি আমাদের জন্য আরও কঠিন বানিয়ে দিয়েছে।

কলম্বিয়ান এই কোচ আরও জানান, প্রথমার্ধ আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু, মেসির গোল করার পরপরই সব এলোমেলো হয়ে যায়। আর্জেন্টিনা পানামাকে যেকোনো স্থানেই হারাতে পারবে। কারণ তাদের আছে মেসির মতো অসাধারণ ফুটবলার। তাদের রয়েছে দুর্দান্ত একটি স্কোয়াড আর দারুণসব ফুটবলের ইতিহাস।

এই ম্যাচে হ্যাটট্রিকের ফলে জাতীয় দলে মোট ৫৩টি গোলের মালিক হলেন মেসি। এটি দেশের জার্সি গায়ে তার চতুর্থ হ্যাটট্রিক। আর মাত্র ৩টি গোল করলেই তিনি আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা হিসেবে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছুঁয়ে ফেলবেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ১১ জুন ২০১৬
এমআরপি

পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু
দৌলতদিয়া ঘাটে বাড়ছে যাত্রীদের চাপ
ফতুল্লায় করোনা আক্রান্ত হয়ে আ’লীগ নেতার মৃত্যু
ঠাকুরগাঁওয়ে প্রথম করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু
চাষিদের স্বপ্ন হাঁড়িভাঙা আমে


নীলফামারীতে অতিবৃষ্টির কারণে ধান নিয়ে বিপাকে কৃষক
কিশোরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু
ফরিদপুরে করোনায় আরও একজনের মৃত্যু
মিষ্টি কুমড়ার ভেতরে মিললো ১৯ কেজি গাঁজা!
১ দিনে করোনায় নতুন আক্রান্তের রেকর্ড গড়লো সিলেট