মেসির ফেরার ম্যাচে আর্জেন্টিনার সামনে পানামা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

পানামার বিপক্ষে ম্যাচ দিয়ে শতবর্ষী কোপা আমেরিকায় মাঠে নামবেন লিওনেল মেসি। আলবিসেলেস্তেদের লক্ষ্য কোয়ার্টার ফাইনালের দৌড়ে আরো এক ধাপ এগিয়ে যাওয়া। তবে পানামাকে মোটেও হালকাভাবে নেওয়ার সুযোগ নেই বলে সতীর্থদের সতর্কই করে দিয়েছেন গঞ্জালো হিগুয়েইন।

ঢাকা: পানামার বিপক্ষে ম্যাচ দিয়ে শতবর্ষী কোপা আমেরিকায় মাঠে নামবেন লিওনেল মেসি। আলবিসেলেস্তেদের লক্ষ্য কোয়ার্টার ফাইনালের দৌড়ে আরো এক ধাপ এগিয়ে যাওয়া। তবে পানামাকে মোটেও হালকাভাবে নেওয়ার সুযোগ নেই বলে সতীর্থদের সতর্কই করে দিয়েছেন গঞ্জালো হিগুয়েইন।

শনিবার (১১ জুন) শিকাগোর সকাল ফিল্ড স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টায়। একই দিন ‘ডি’ গ্রুপের অপর ম্যাচে ভোর ৫টায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির মুখোমুখি হবে বলিভিয়া।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনা ও পানামা দু’দলই জয় নিয়ে মাঠ ছাড়ে। চিলিকে ২-১ গোলে আর্জেন্টিনা ও বলিভিয়াকে একই ব্যবধানে হারায় পানামা।

ম্যাচ পূর্ববর্তী প্রেস কনফারেন্সে মেসির খেলার বিষয়টি নিশ্চিত করেন কোচ জেরার্ডো মার্টিনো। পিঠের ইনজুরির কারণে চিলির বিপক্ষে ম্যাচটি সাইড বেঞ্চে বসেই উপভোগ করেন বার্সেলোনা তারকা।

মেসির দলে ফেরাটা আর্জেন্টিনার জন্য স্বস্তিদায়কই বটে। তবে পানামা ম্যাচটি যে সহজ হবে না সেটিই স্মরণ করিয়ে দিয়েছেন হিগুয়েইন, ‘এটা ভালো ফলাফল (চিলির বিপক্ষে) ছিল। কিন্তু আমাদের কোনো প্রতিপক্ষকেই খাটো করা যাবে না। এটা খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কোপা টুর্নামেন্ট এবং প্রত্যেকটি ম্যাচই খুবই কঠিন হবে। পানামা টিমও কঠিন প্রতিপক্ষ। শারীরিকভাবে তারা শক্তিশালী। স্পেস পেলে তাদের ভালো করার মতো খেলোয়াড় রয়েছে এবং তারা এমন একটি দল যারা হুমকি হয়ে উঠতে পারে।’

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ পাঁচ ম্যাচে শতভাগ জয়ে রীতিমতো উড়ছে অার্জেন্টিনা। অন্যদিকে, দু’টি ড্র, দু’টি জয় ও এক ম্যাচে হারের স্বাদ নেয় পানামা। ২০০৯ সালে প্রীতি ম্যাচে একবার পানামার ‍মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। সেবার ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছিল দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

কিছু তথ্য:
# কোপা আমেরিকায় এ প্রথম পানামার মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা।

# চিলির বিপক্ষে কোপায় ১১৬তম জয় পায় আর্জেন্টিনা। ফুটবলের প্রাচীনতম আন্তর্জাতিক টুর্নামেন্টটিতে অন্য কোনো দলেরই এমন কীর্তি নেই।

# পেনাল্টি (টাইব্রেকার) ব্যতীত নিজেদের সবশেষ ১১ ম্যাচে অপরাজেয় আর্জেন্টিনা। পাঁচটি জয়ের বিপরীতে ছয় ম্যাচ ড্রয়ের মুখ দেখে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ১০, ২০১৬
এমআরএম

অসহায়-দিনমজুর ২০০ পরিবারে ডবলমুরিং থানার সহায়তা
ঈশ্বরদীতে স্কুল শিক্ষার্থীকে গণধর্ষণ, গ্রেফতার ১
করোনা স্ক্রিনিং কিট বিআইটিআইডিতে দিলেন নওফেল
প্রবাসীরা কোয়ারেন্টিনে না থাকলে তথ্য দিন: নাসিক
করোনায় পশ্চিমবঙ্গে দ্বিতীয় মৃত্যু


পাপনের সহায়তায় সুরক্ষাসামগ্রী পেলেন কিশোরগঞ্জ সিভিল সার্জন
হবিগঞ্জে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে ঘরে থাকার আহ্বান
করোনা শনাক্তে শেবামেকে পৌঁছেছে পিসিআর মেশিন
দুঃস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে
করোনা: বেতনের ৭০ শতাংশ কম নিচ্ছেন মেসিরা