কোপার গ্রুপ পর্ব থেকেই বাদ সুয়ারেজের উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

শতবর্ষী কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকেই ‍বিদায় নিল রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। মেক্সিকো হারলেই কেবল শেষ আশাটুকু টিকে থাকত! ভেনেজুয়েলার বিপক্ষে ১-০ হেরে আগেই যে খাদের কিনারায় চলে গিয়েছিল উরুগুইয়ানরা। কিন্তু জ্যামাইকাকে ২-০ ব্যবধানে হারিয়ে ভেনেজুয়েলার পর ‘সি’ গ্রুপ থেকে শেষ আট নিশ্চিত করেছে মেক্সিকানরা।

ঢাকা: শতবর্ষী কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকেই ‍বিদায় নিল রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। মেক্সিকো হারলেই কেবল শেষ আশাটুকু টিকে থাকত! ভেনেজুয়েলার বিপক্ষে ১-০ হেরে আগেই যে খাদের কিনারায় চলে গিয়েছিল উরুগুইয়ানরা। কিন্তু জ্যামাইকাকে ২-০ ব্যবধানে হারিয়ে ভেনেজুয়েলার পর ‘সি’ গ্রুপ থেকে শেষ আট নিশ্চিত করেছে মেক্সিকানরা।

এক ম্যাচ বাকি থাকতেই উরুগুয়ের কোপা শেষ। ভাবা যায়! ইনজুরি আক্রান্ত লুইস সুয়ারেজের অভাবটা হাঁড়ে হাঁড়েই টের পেয়েছেন কোচ অস্কার তাবারেজ। মেক্সিকোর বিপক্ষে ৩-১ গোলের লজ্জাজনক হার দিয়ে শুরু। ভেনেজুয়েলার বিপক্ষেও ঘুরে দাঁড়াতে পারলেন না এডিনসন কাভানিরা। দুই ম্যাচেই সাইড বেঞ্চে বসে দলের এমন করুণ পরিণতির সাক্ষী হলেন বার্সেলোনা তারকা।

কোয়ার্টারের দৌড়ে টিকে থাকতে এ ম্যাচে উরুগুয়ের জয়ের বিকল্প ছিল না। কিন্তু পেনসিলভানিয়ার লিনকন ফিন্যান্সিয়াল স্টেডিয়ামে ৩৬ মিনিটে করা ভেনেজুয়েলা ফরোয়ার্ড সালোমন রন্দনেরে একমাত্র গোলটিই ম্যাচের ফলাফল নির্ধারণ করে দেয়।

পুরো ম্যাচ জুড়ে গোলের জন্য হাহাকার করা কাভানি-সানচেজ-গঞ্জালেজরা একবারও প্রতিপক্ষের জালে বল পাঠাতে পারেননি। রেফারি শেষ বাঁশি বাজাতেই লজ্জা আর হতাশায় নিমজ্জিত হয় সুয়ারেজবিহীন উরুগুয়ে।

নিয়ম রক্ষার ম্যাচে আগামী মঙ্গলবার (১৪ জুন) জ্যামাইকার বিপক্ষে মাঠে নামবে উরুগুয়ে। বাংলাদেশ সময় সকাল ৮টায় ম্যাচটি শুরু হবে। একই দিন সকাল ৬টায় গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মেক্সিকোর মুখোমুখি হবে ভেনেজুয়েলা।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, জুন ১০, ২০১৬
এমআরএম

বরিশালে দুই ফটো সাংবাদিককে পিটিয়ে আহত করলো পুলিশ
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো


করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন