ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

ফুটবল

পেশাদার লিগের জন্য বছরে চার কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জুন ৯, ২০১৬
পেশাদার লিগের জন্য বছরে চার কোটি টাকা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

ঢাকা: ‘পাঁচ বছরের জন্য সাইফ পাওয়ারটেকের সাথে চুক্তিবদ্ধ হতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আর এই চুক্তির আওতায় প্রতিবছর এই প্রতিষ্ঠানটি বাংলাদেশ ফুটবলকে চার কোটি টাকা দেবে।

’ কথাগুলো বলছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার লিগ কমিটির প্রধান আব্দুস সালাম মুর্শেদী।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে পেশাদার লিগ কমিটির নির্বাহি কমিটির এক জরুরি বৈঠক শেষে তিনি একথা বলেন।  

বৈঠকের প্রসঙ্গে আরও জানান, এবারের পেশাদার লিগ বা প্রিমিয়ার ফুটবল লিগের খেলা দেশের ৬টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। যদিও প্রাথমিকভাবে আমরা ৭টি ভেন্যু নির্ধারণ করেছি। ভেন্যুগুলো হলো: ঢাকা বঙ্গবন্ধু স্টেডিয়াম, চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম, রাজশাহী স্টেডিয়াম, ময়মনসিংহ স্টেডিয়াম, সিলেট স্টেডিয়াম, বরিশাল ও গোপালগঞ্জ স্টেডিয়াম। এই সাতটি ভেন্যুর মধ্যথেকে ৬টি স্টেডিয়ামে আমাদের খেলাগুলো অনুষ্ঠিত হবে।

এবারের পেশাদার লিগে ১২টি দল অংশ নেবে।
 
পেশাদার লিগের সামগ্রিক খরচের কথা উল্লেখ করে বাফুফে সিনিয়র সহ-সভাপতি আরও জানান, ‘ব্র্যান্ডিংসহ সবই করবে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান। টিকিট বিক্রি ও অন্যান্য কাজ যৌথভাবে হলেও ৭৫ ভাগ বহন করবে স্পন্সর প্রতিষ্ঠান। ’
 
পেশাদার লিগের বেশির ভাগ খেলাই টেলিভেশনে সম্প্রচার করা হবে। তবে কোন টিভিকে এর স্বত্ব দেয়া হেবে সে বিষয়টি এখনও নিশ্চিত করা হয়নি। টুর্নামেন্টের বেশিরভাগ ম্যাচই ঢাকার  বাইরে অনুষ্ঠিত হবে।

ঢাকার বাইরে সিংহভাগ ম্যাচ দেয়ার ব্যাখ্যা দিতে গিয়ে সালাম মুর্শেদী বলেন, ‘মাঠে দর্শক ফেরানোর জন্যই আমরা জেলা ও বিভাগ গুলোতে বেশি বেশি ম্যাচ দিয়েছি। ’

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ৯ জুন ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa