প্রিমিয়ার লিগে ইউনাইটেডই রুনির শেষ ক্লাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

এক যুগ হয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলছেন। ওল্ড ট্রাফোর্ডে যিনি কিংবদন্তিতূল্য। তিনি আর কেউ নন ওয়েইন রুনি। তার ভাবনা-চিন্তা সবই ম্যানইউকে ঘিরে। সাফ জানিয়ে দিয়েছেন, ইংলিশ প্রিমিয়ার অন্য কোনো ক্লাবের জার্সি গায়ে জড়াবেন না।

ঢাকা: এক যুগ হয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলছেন। ওল্ড ট্রাফোর্ডে যিনি কিংবদন্তিতূল্য। তিনি আর কেউ নন ওয়েইন রুনি। তার ভাবনা-চিন্তা সবই ম্যানইউকে ঘিরে। সাফ জানিয়ে দিয়েছেন, ইংলিশ প্রিমিয়ার অন্য কোনো ক্লাবের জার্সি গায়ে জড়াবেন না।

এমনকি, শৈশবের ক্লাব এভারটনে ফেরার সম্ভাবনাও উড়িয়ে দিয়েছেন রুনি। ২০০৪ সালে এভারটন ছেড়ে ম্যানইউতে যোগ দেওয়ার পর বেশ কয়েকবারই ক্লাব ছাড়ার কাছাকাছি গিয়েছিলেন। ২০১০ সালে তো চেলসিতে নাম লেখানোর জোরালো সম্ভাবনাই জেগেছিল।

তবে শেষ পর্যন্ত ইংলিশ তারকার সঙ্গে নতুন চুক্তি করে রেড ডেভিলসরা। ২০১৩ সালে ব্লুজদের কোচ থাকাকালীন হোসে মরিনহোও রুনিকে স্ট্যামফোর্ড ব্রিজে ভাগিয়ে আনতে ব্যর্থ হন। অবশ্য, রুনি এখন তার শিষ্যই বটে। সম্প্রতি ইংলিশ জায়ান্ট ম্যানইউর কোচের দায়িত্ব নেন স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’।

ওয়েইন রুনি ফাউন্ডেশন উদ্বোধনকালে রুনি বলেন, ‘ম্যানইউতে আমি এখন বেশ সুখেই আছি। ভবিষ্যতে যাই হোক না কেন, আমি অন্য কোনো প্রিমিয়ার লিগ ক্লাবের হয়ে খেলবো না।’

ইংলিশ অধিনায়কের কথাতেই স্পষ্ট, তার এভারটনে প্রত্যাবর্তনের কোনো সম্ভাবনা নেই এবং বিদেশের মাটিতেই হয়তো ক্যারিয়ারের ইতি টানবেন ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। কিন্তু, আপাতদৃষ্টিতে মরিনহোর পরিকল্পনায় গুরুত্বপূর্ণ অংশ জুড়েই রয়েছেন ত্রিশ বছর বয়সী এ অভিজ্ঞ মিডফিল্ডার। 

সদ্যই ম্যানইউর কোচের দায়িত্ব নেওয়া মরিনহোর কণ্ঠে রুনির ভূয়সী প্রশংসাই ঝরে, ‘এক দশক ধরে ইংল্যান্ডের সেরা খেলোয়াড় রুনি।’

প্রসঙ্গত, ম্যানইউর জার্সিতে ববি চার্লটনের সর্বোচ্চ গোলস্কোরের রেকর্ড ভাঙতে আর মাত্র পাঁচ গোল দূরে রুনি (২৪৫)। স্বদেশী কিংবদন্তিকে টপকে ইতোমধ্যেই ইংল্যান্ডের ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন। এবার ক্লাব ফুটবলেও চার্লটনকে ছাড়িয়ে যাওয়ার দ্বারপ্রান্তে রুনি।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জুন ০৯, ২০১৬
এমআরএম

হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্মনিল শিশু
‘করোনা’ গুজব ঠেকাতে ফেসবুকের সমন্বিত উদ্যোগ
নারায়ণগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা
উজিরপুরে ৫ বাড়ি লকডাউন
করোনা: ফ্রান্সে বাড়ছে মৃত্যুর সংখ্যা


করোনা উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জে এক ব্যক্তির মৃত্যু
নারীনেত্রী রাখী দাশ পুরকায়স্থ আর নেই
২৪ ঘণ্টায় ইতালিতে ৬৩৬ জনের মৃত্যু
আইসিইউতে বরিস জনসন
করোনা লক্ষণযুক্ত ব্যক্তির ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন