সাবেক নাইজেরিয়ান কোচ কেশি আর নেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

নাইজেরিয়ার সাবেক খেলোয়াড় ও কোচ স্টিফেন কেশি মারা গেছেন। পরিবারের মুখপাত্র ইমানুয়েল এদো নিশ্চিত করেন, হঠাৎ হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে কেশির মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।

ঢাকা: নাইজেরিয়ার সাবেক খেলোয়াড় ও কোচ স্টিফেন কেশি মারা গেছেন। পরিবারের মুখপাত্র ইমানুয়েল এদো নিশ্চিত করেন, হঠাৎ হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে কেশির মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।

নাইজেরিয়ার ফুটবল ইতিহাসে দু’জন আছেন যারা খেলোয়াড় ও কোচ হিসেবে আফ্রিকান নেশনস কাপ জয়ের গৌরব অর্জন করেন। তার মধ্যে প্রয়াত কেশি একজন। খেলোয়াড়ী জীবনে তিনি ডিফেন্ডার হিসেবে ৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

১৯৯৪ আফ্রিকা কাপ অব নেশনস আসরের চ্যাম্পিয়ন নাইজেরিয়া দলে ছিলেন কেশি। খেলোয়াড়ী জীবন শেষে কোচিং পেশায়ও সফলতার সাক্ষর রাখেন তিনি।

২০১১ সালে নাইজেরিয়ার জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব নেন কেশি। তার অধীনে ২০১৩ আসরের আফ্রিকান নেশনস কাপে বুর্কিনো ফাসোকে ১-০ গোলে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা উল্লাসে মাতে নাইজেরিয়ানরা। ওই বছরই আফ্রিকার বর্ষসেরা কোচের অ্যাওয়ার্ড জেতেন কেশি। গত বছরের জুলাইয়ে তিনি কোচের পদ থেকে সরে দাঁড়ান।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ০৮, ২০১৬
এমআরএম

সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন 
করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি
জয়পুরহাটে ঝড়ে ৫৫ লাখ টাকার ফসল নষ্ট, গৃহহীন ৩৭২০ জন


না’গঞ্জে হাসিব হত্যা মামলার আসামি গ্রেফতার
ডব্লিউএইচওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
সিলেটে র‌্যাবের ১৩ সদস্যসহ শনাক্ত আরও ৪৮ জন
করোনা: গোপালগঞ্জে একই পরিবারের ৬ জনসহ একদিনে শনাক্ত ১৫
যশোরে পূর্বশত্রুতার জেরে যুবক খুন