প্রথমার্ধে ১-০ তে এগিয়ে তাজিকিস্তান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বের প্লে-অফের ফিরতি লেগের ম্যাচের প্রথমার্ধ শেষে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে সফরকারী তাজিকিস্তান। মঙ্গলবার (৭ জুন) বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলার শুরু থেকেই বাংলাদেশকে চাপে রাখে তাজিকিস্তান।

বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে: এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বের প্লে-অফের ফিরতি লেগের ম্যাচের প্রথমার্ধ শেষে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে সফরকারী তাজিকিস্তান। মঙ্গলবার (৭ জুন) বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলার শুরু থেকেই বাংলাদেশকে চাপে রাখে তাজিকিস্তান।

তবে সফরকারীদের সেই চাপবলয় ভেঙ্গে আক্রমণ রচনা করে স্বাগতিকরাও চেয়েছে পাল্টা চাপ সৃষ্টি করতে। কিন্তু স্বাগতিকদের এই প্রচেষ্টা ব্যর্থ হয় প্রথমার্ধের ৮ মিনিটেই। কেননা রায়হানের ফাউল থেকে পাওয়া ফ্রি-কিকে তাজিক ডিফেন্ডার নাজারভ আকতাম বাংলাদেশ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে সম্পুর্ণ পরাস্ত করে দলকে ১-তে লিড পাইয়ে দেন।

তবে গোল পরিশোধের সুযোগ পেয়েছিল বাংলাদেশও। কাউন্টার আক্রমণে গিয়ে ১৯ মিনিটে নাবিব নেওয়াজ জীবন তাজিক ডি-বক্সের বাইরে থেকে গোলবারে জোড়ালো শট নিয়েছিলেন। কিন্তু সেখানে বাধার দেয়াল হয়ে দাঁড়ান গোলরক্ষক মাহকামোভ আব্দুয়াজিজ।

এরপর ৩২ মিনিটে আবারো গোলের সুযোগ এসেছিল স্বাগতিক শিবিরে। তাজিক ডি-বক্স সীমানার ভেতরে বেশ গোছালো এক আক্রমণ থেকে পাওয়া আরেকটি গোলের সুযোগ হাতছাড়া করেন নাবিব নেওয়াজ জীবন।
জীবনের পর ৪২ মিনিটে সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের সোহেল রানা। ডি-বক্স লাইনের একেবারে উপর থেকে পাওয়া বলটি শট নিয়েছিলেন জালে কিন্তু শটটি এতই দুর্বল ছিল যে গোল হবার জন্য যথেষ্ট নয়। এভাবে তিনবার সমতায় ফেরার সুযোগ নষ্ট করে ১-০ তে পিছিয়ে থেকেই প্রথমার্ধের বিরতিতে যায় স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ৭ জুন ২০১৬
এইচএল/এমআরএম

যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা মোকাবিলায় অর্থনৈতিক গতিশীলতা ধরে রাখতে হবে
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা
সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু


ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু
‘করোনা’ গুজব ঠেকাতে ফেসবুকের সমন্বিত উদ্যোগ