স্বাগতিকদের হারিয়ে কলম্বিয়ার দুর্দান্ত শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

কোপা আমেরিকার শুরুটা দুর্দান্তই করলো কলম্বিয়া। স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছে দলটি। দলের হয়ে একটি করে গোল করেন ক্রিস্টিয়ান জাপাটা ও জেমস রদ্রিগেজ।

ঢাকা: কোপা আমেরিকার শুরুটা দুর্দান্তই করলো কলম্বিয়া। স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছে দলটি। দলের হয়ে একটি করে গোল করেন ক্রিস্টিয়ান জাপাটা ও জেমস রদ্রিগেজ।

কোপা আমেরিকার এবারের আসরটি বিশেষ একটি আসর। বিশ্বের সবচেয়ে পুরোনো টুর্নামেন্টটি এবার শতবছরে পা দিয়েছে। তাই এক বছর পরই আসরটি শুরু হলো। এবার প্রথমবারের মতো ল্যাটিন আমেরিকার বাইরে যুক্তরাষ্ট্রের মাটিতে হচ্ছে আসরটি।

শনিবার বাংলাদেশ সময় ভোরে ক্যালিফোর্নিয়ার লেভি স্টেডিয়ামে আসরটির প্রথম ম্যাচে ‘এ’ গ্রুপ থেকে মুখোমুখি হয় দু’দল। তবে পুরো ম্যাচে দারুণ আধিপত্য বিস্তার করে জয় তুলে নেয় কলম্বিয়া।

ম্যাচের ৮ মিনিটেই জাপাটার গোলে এগিয়ে যায় ২০০১ সালের চ্যাম্পিয়নরা।আর ম্যাচের প্রথমার্ধের ৪২ মিনিটে বিতর্কিত পেনাল্টি থেকে গোল করে দলের লিড দ্বিগুন করেন রদ্রিগেজ। পরে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কলম্বিয়া।

বিরতির পর দু’দলই আরও কয়েকটি প্রচেষ্টা চালায়। তবে তা থেকে গোল আদায় করে নিতে পারেনি কেউ। শেষ পর্যন্ত দারুণ এক জয় নিয়েই মাঠ ছাড়ে হোসে পেকারম্যানের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, ০৪ জুন, ২০১৬
এমএমএস

**শতবার্ষিক কোপা আমেরিকার সূচি

করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা
সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!


হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু
‘করোনা’ গুজব ঠেকাতে ফেসবুকের সমন্বিত উদ্যোগ
নারায়ণগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা
উজিরপুরে ৫ বাড়ি লকডাউন
করোনা: ফ্রান্সে বাড়ছে মৃত্যুর সংখ্যা