আট বছরের সম্পর্ক ভাঙলেন আলভেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

২০০৮ সালে সেভিয়া থেকে আলভেস ন্যু ক্যাম্পে পাড়ি জমান। বার্সার সঙ্গে ৩৩ বছর বয়সী আলভেজের বর্তমান চুক্তির মেয়াদ আর মাত্র এক বছর বাকি। শেষ হবে ২০১৭ সালের জুনে।

ঢাকা: বার্সেলোনা ক্যারিয়ারের ইতি টানলেন দানি আলভেজ। ইংলিশ প্রিমিয়ারের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড নতুন করে আলভেজের সঙ্গে কথা চালিয়ে যাচ্ছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়। এর আগে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস বার্সার এই ফুলব্যাকের সঙ্গে আলোচনা করেছিল।

 

এই ব্রাজিলিয়ানের অন্য ক্লাবে পাড়ি জমানোর সম্ভাবনাকে উড়িয়ে দেননি বার্সেলোনার টেকনিক্যাল সেক্রেটারি রবার্তো ফার্নান্দেজ। কাতালান ক্লাবটির পক্ষ থেকে ফার্নান্দেজ জানান, এই মৌসুমেই আলভেজ বার্সা ছেড়ে চলে যাচ্ছেন। এটা একান্তই তার নিজস্ব সিদ্ধান্ত। আর তার সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই।

তবে, শুক্রবার (০৩ জুন) আলভেজ তার ইন্সট্রাগ্রামে বার্সা ছাড়ার বিষয়ে জানান, আমি এই ক্লাবে দীর্ঘ আটটি বছর কাটিয়ে দিয়েছি। ২০০৮ এর জুলাইয়ে বার্সার হয়ে প্রথমবারের মতো জার্সি গায়ে জড়াই। এ ক্লাবের হয়ে আমি প্রায় সব শিরোপাই জিতেছি। আমি গর্বিত যে, এমন একটি ক্লাবে খেলার সুযোগ পেয়েছি। এখানে আমি আমার ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ের অভিজ্ঞতা অর্জন করেছি।

২০০৮ সালে সেভিয়া থেকে আলভেস ন্যু ক্যাম্পে পাড়ি জমান। বার্সার সঙ্গে ৩৩ বছর বয়সী আলভেজের বর্তমান চুক্তির মেয়াদ আর মাত্র এক বছর বাকি। শেষ হবে ২০১৭ সালের জুনে। অবশ্য আরো এক বছর বাড়ানোর সুযোগ ছিল।

আলভেজ আরও জানান, এক মাসের মধ্যে আমার বার্সেলোনায় আসার আট বছর পূর্ণ হবে। আমি বিদায় বলছি না কারণ, আমি একজন বার্সেলোনা সমর্থক। আমি কেবল আপনাদের জানাতে চাই যে, আমি আমার ক্যারিয়ারে নতুন চ্যালেঞ্জ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

আলভেজের বদলি হিসেবে পরের মৌসুমে রাইট ব্যাকে কে খেলবেন এমন প্রশ্নের উত্তরে ফার্নান্দেজ জানান, পরের মৌসুমে আলভেজের জায়গায় আপনারা অ্যালেক্সিজ ভিদালকে রাইট ব্যাকে দেখতে পাবেন। আমরা টেকনিক্যাল কারণে আগে থেকেই তাকে চুক্তি করিয়ে রেখেছিলাম। আমাদের হাতে সার্জি রবার্তো আছে। তাকেও আমরা এই পজিশনে পেতে পারি। এছাড়া, ভিয়ারিয়াল থেকে ২২ বছর বয়সী ডেনিস সুয়ারেজকে দলে আনা হতে পারে।

সূত্রমতে, আলভেজ সঙ্গে আলোচনা শুরু করেছে জুভেন্টাস। ব্রাজিলিয়ান তারকাকে দু’বছরের চুক্তির সঙ্গে তৃতীয় বছরের বিকল্প রেখে প্রস্তাব দিতে প্রস্তুত ইতালিয়ান জায়ান্টরা। তবে, নতুনভাবে ম্যানইউ পেতে চাইছে আলভেজকে। স্প্যানিশ কিছু সংবাদমাধ্যম জানায়, আলভেজকে পেতে অপেক্ষায় আছে পিএসজি।

সেভিয়া থেকে ২০০৮ সালে কাতালান ক্লাবটিতে যোগ দেওয়ার পর তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, ছয়টি লা লিগা ও চারটি কোপা দেল রে’ সহ মোট ২৩টি শিরোপা জেতেন আলভেস।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ০৩ জুন ২০১৬
এমআরপি

বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার