php glass

দ্বিতীয় রাউন্ডে মারে-নাদাল-জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

প্রত্যাশিত জয়ে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডের বাধা পার করেছেন নোভাক জোকোভিচ, অ্যান্ডি মারে ও রাফায়েল নাদাল। চেক রিপাবলিকের রাডেক স্টিপানেকের কাছে অঘটনের শিকার হওয়ার হাত থেকে বেঁচে গেছেন ব্রিটিশ টেনিস তারকা। প্রথম দুই সেটে পিছিয়ে থেকে পরে টানা তিন সেট জিতে স্বস্তির নিঃশ্বাস ফেলেন মারে।

ঢাকা: প্রত্যাশিত জয়ে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডের বাধা পার করেছেন নোভাক জোকোভিচ, অ্যান্ডি মারে ও রাফায়েল নাদাল। চেক রিপাবলিকের রাডেক স্টিপানেকের কাছে অঘটনের শিকার হওয়ার হাত থেকে বেঁচে গেছেন ব্রিটিশ টেনিস তারকা। প্রথম দুই সেটে পিছিয়ে থেকে পরে টানা তিন সেট জিতে স্বস্তির নিঃশ্বাস ফেলেন মারে।

রোলাঁ গারো স্টেডিয়ামে ওয়ার্ল্ড নাম্বার ওয়ান জোকোভিচের সঙ্গে প্রথম সেটেই কেবল কিছুটা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলেন চাইনিজ তাইপের লু ইয়েন এইচসুন। ৬-৪, ৬-১, ৬-১ গেমে জিতে দ্বিতীয় রাউন্ডে পা রাখেন সার্বিয়ান টেনিস সেনসেশন।

প্রথম রাউন্ডের অপর ম্যাচে মারেকে প্রথম দুই সেটে (৬-৩, ৬-৩) হারিয়ে রীতিমতো চমক উপহার দেন স্টিপানেক। এরপরই টনক নড়ে ব্রিটিশ তারকার। তৃতীয় সেটে ৬-০ গেমের দুর্দান্ত জয়ে ঘুরে দাঁড়ান। চতুর্থ সেটে ৬-৩ ও পঞ্চম সেটে ৭-৫ গেমের কষ্টার্জিত জয়ে পরের রাউন্ড নিশ্চিত করেন মারে।

ক্লে-কোর্টের (লাল মাটির কোর্ট) রাজার মতোই ফ্রেঞ্চ ওপেন মিশন শুরু করেন নাদাল। অস্ট্রেলিয়ান স্যাম গ্রথকে ৬-১, ৬-১, ৬-১ গেমে উড়িয়ে দিয়েই দ্বিতীয় রাউন্ডে নাম লেখান। ক্লে-কোর্টে নাদাল কতটা অপ্রতিরোধ্য তা তার গ্র্যান্ড স্লাম ট্রফির পরিসংখ্যানেই স্পষ্ট। ক্যারিয়ারে ১৪টি গ্র্যান্ড স্লামের মধ্যে ৯টিই এসেছে ফ্রেঞ্চ ওপেন থেকে।

তৃতীয় রাউন্ডের লক্ষ্যে বেলজিয়ান স্টিভ ডারকিসের মুখোমুখি হবেন জোকোভিচ। ফ্রান্সের মাথিয়াস বোর্গের বিপক্ষে মারে ও আর্জেন্টাইন ফাকুন্দো বাগনিসের বিপক্ষে কোর্টে নামবেন নাদাল।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মে ২৫, ২০১৬
এমআরএম

** 
অঘটন থেকে বাঁচলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা
** ১৭ বছরে প্রথম গ্র্যান্ড স্লাম মিস করছেন ফেদেরার

রোনালদো সারাদিন আয়না দেখে সময় কাটাতেন: ফোরলান
সাংবাদিক শিমুল হত্যার চার্জ শুনানি ফের পেছালো
মানিকগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা
স্মরণকালের ভয়াবহ সিডিউল বিপর্যয়ে পশ্চিম রেল
লোহাগাড়ায় কার-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ১, আহত ৯


ইনসেপ্টায় মেডিকেল প্রমোশন অফিসার নিয়োগ
ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় আ’লীগের চিকিৎসা সেল
হালদা দূষণ, এশিয়ান পেপার মিল বন্ধের নির্দেশ
সিনিয়র সিটিজেনরা দেশের সম্মানিত ব্যক্তি: মেয়র সাদিক
খালেদা মুক্ত হলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না: ফারুক