php glass

আর্জেন্টিনার জয়ে মেসির ‘হাফ সেঞ্চুরি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি- সংগৃহীত

walton

আরেকটি মাইলফলক স্পর্শ করলেন লিওনেল মেসি। বলিভিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে টানা তিনটি জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। চিলির বিপক্ষে স্কোরশিটে নাম লেখাতে না পারলেও বলিভিয়া ম্যাচে ঠিকই জাতীয় দলের জার্সিতে ৫০তম গোল আদায় করে নেন মেসি।

ঢাকা: আরেকটি মাইলফলক স্পর্শ করলেন লিওনেল মেসি। বলিভিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে টানা তিনটি জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। চিলির বিপক্ষে স্কোরশিটে নাম লেখাতে না পারলেও বলিভিয়া ম্যাচে ঠিকই জাতীয় দলের জার্সিতে ৫০তম গোল আদায় করে নেন মেসি।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের অন্যান্য ম্যাচের মধ্যে ইকুওয়েডরকে ৩-১ গোলে কলম্বিয়া, প্যারাগুয়ের সঙ্গে ২-২ গোলে ব্রাজিল, পেরুকে ১-০ ব্যবধানে উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে ৪-১ গোলে উড়ন্ত জয় পায় চিলি।

নিজেদের মাঠে খেলা শুরুর ২০ মিনিটে গঞ্জালো হিগুয়েইনের পাসে আর্জেন্টিনাকে লিড এনে দেন সেন্টার ব্যাক গ্যাব্রিয়েল মার্সাডো। অবশ্য, সার্জিও আগুয়েরোর পরিবর্তে শুরুর একাদশে নামা হিগুয়েইনই গোলটি পেতে পারতেন।

মেসির ফ্রি-কিক থেকে বল পেয়ে গোলরক্ষকের মাথায় উপর দিয়ে প্রায় জালে পাঠিয়ে দিয়েছিলেন নাপোলি স্ট্রাইকার। তবে তা প্রতিহত করেন ডিফেন্ডার রোনাল্ড ইগুইনো। ফিরতি বল এসে পড়ে হিগুয়েইনের পায়ে। তার বাড়ানো পাসে আলতো টোকায় বল জালে জড়াতে ভুল করেননি মার্সাডো।

এর দশ মিনিট পরই পেনাল্টি থেকে মাইলফলক ছোঁয়া গোলটি করেন মেসি। আর মাত্র সাতটি গোল পেলেই গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে (৫৬) ছাড়িয়ে আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হবেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। মেসির গোল উদযাপনের পরের মিনিটেই মাঠ ছাড়েন ইনজুরি আক্রান্ত অ্যাঙ্গেল ডি মারিয়া।

প্রথমার্ধে স্বাগতিকদের ২-০ গোলের ব্যবধানই ম্যাচের ফলাফল নির্ধারক হয়ে থাকে। নির্ধারিত সময়ের আগে দু’দলের কেউই আর জালের ঠিকানা খুঁজে পাননি। তাই ম্যাচ শেষে প্রত্যাশিত জয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়েন জেরার্ডো মার্টিনোর শিষ্যরা।

দশ দলের পয়েন্ট টেবিলে পাঁচ থেকে তিন নম্বরে উঠে এসেছে আর্জেন্টিনা। ছয় ম্যাচ শেষে আলবিসেলেস্তেদের সংগ্রহ তিন জয়, দুই ড্র ও এক পরাজয়ে ১১। সমান ম্যাচে মাত্র তিন পয়েন্টে নবম স্থানে বলিভিয়া। কলম্বিয়ার বিপক্ষে হারায় ইকুয়েডরের (১৩) শীর্ষস্থান দখল করেছে উরুগুয়ে (১৩)। পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে উরুগুইয়ানরা।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
আরএম

সাস্ট ক্লাবে প্রাণবন্ত পিঠা উৎসব
মানিকগঞ্জে শুরু হয়েছে বিজয় মেলা
১৪ ডিসেম্বর বান্দরবান মুক্ত দিবস
ব্রহ্মপুত্র নদ থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার
বিক্ষোভের মুখে শিলং যাত্রা বাতিল অমিতের


বুদ্ধিজীবী হত্যাকাণ্ড
ইতিহাসের এই দিনে

বুদ্ধিজীবী হত্যাকাণ্ড

শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার
পর্দা নামলো ১৫তম স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের
ধর্ষণে অন্তঃসত্ত্বা চতুর্থ শ্রেণির ছাত্রী হাসপাতালে
তামিম-পেরেরা জেতালেন মাশরাফির ঢাকাকে