php glass

আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানছেন ক্যাসিয়াস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ইকার ক্যাসিয়াসের আন্তর্জাতিক ফুটবলে অবসর নেওয়ার সময়টা ‘ঘনিয়ে আসছে’। স্প্যানিশ গোলরক্ষক এমনটি নিশ্চিত করলেও নির্দিষ্ট করে কোনো সময়সীমা বেধে দেননি। তবে ধারণা করা হচ্ছে, ২০১৬ ইউরো শেষে জাতীয় দল থেকে বিদায় নিতে পারেন রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা।

 

ঢাকা: ইকার ক্যাসিয়াসের আন্তর্জাতিক ফুটবলে অবসর নেওয়ার সময়টা ‘ঘনিয়ে আসছে’। স্প্যানিশ গোলরক্ষক এমনটি নিশ্চিত করলেও নির্দিষ্ট করে কোনো সময়সীমা বেধে দেননি। তবে ধারণা করা হচ্ছে, ২০১৬ ইউরো শেষে জাতীয় দল থেকে বিদায় নিতে পারেন রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা।

গত মৌসুমে ১৬ বছরের রিয়াল অধ্যায় ছেড়ে পোর্তোতে পাড়ি জমান ক্যাসিয়াস। ব্যক্তিগত পারফরম্যান্সে পর্তুগিজ ক্লাবটির হয়ে বর্তমানে হতাশাজনক মৌসুম কাটালেও স্পেন কোচ ভিসেন্তে দেল বস্কের প্রথম পছন্দ ক্যাসিয়াসই। সবশেষ রোমানিয়ার বিপক্ষে (০-০) প্রীতি ম্যাচে পুরো নব্বই মিনিট মাঠে ছিলেন ৩৪ বছর বয়সী এ গোলরক্ষক।

এর মধ্যদিয়ে ইউরোপীয় দেশগুলোর মধ্যে যুগ্নভাবে সবচেয়ে বেশি ম্যাচ (১৬৬) খেলার মাইলফলক স্পর্শ করেন ২০১০ বিশ্বকাপ জয়ী ক্যাসিয়াস। কিন্তু, স্পেনের জার্সি গায়ে তাকে হয়তো আর বেশিদিন দেখা যাবে না!

এক সাক্ষাৎকারে ক্যাসিয়াস জানান, ‘আন্তর্জাতিক ফুটবলে আমার অবসর নেওয়ার সময়টা ঘনিয়ে আসছে। এটা পরিস্কার যে, প্রত্যেকের ক্যারিয়ার থেকেই সময় পার হয়ে যায় এবং আমি এর বাইরে নই। কিন্তু আমি এখনো উদ্যমী এবং এই দলটির সঙ্গে তরুণদের মতোই খেলতে চাই। আমি জানি না স্পেনের হয়ে এটিই আমার বিদায়ী বছর কি না। আমি শুধু প্রতিটি দিন উপভোগ করার কথাই চিন্তা করছি।’

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
আরএম

রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম
দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের
১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা


ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ
এক হাজারের বেশি নারীর প্রোলেপস সারিয়েছেন ডা. শিরীন
ইউনাইটেডকে বাঁচালেন গ্রিনউড
বুড়িগঙ্গা দূষণমুক্ত করতে বিআইডব্লিউটিএর অভিযান
সিএমপির প্রতিটি থানায় হবে মুক্তিযোদ্ধা কর্নার