php glass

বার্সায় ‘অযোগ্যতার’ ভয়ে ছিলেন সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

দু’বছর আগে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে যেন আরো ‘বিধ্বংসী’ লুইস সুয়ারেজ। অথচ, বার্সার জন্য যোগ্য হবেন কিনা এই ভয়েই নাকি ছিলেন সাবেক লিভারপুল তারকা। উরুগুইয়ান স্ট্রাইকার নিজেই এমন অভিমত ব্যক্ত করেছেন।

ঢাকা: দু’বছর আগে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে যেন আরো ‘বিধ্বংসী’ লুইস সুয়ারেজ। অথচ, বার্সার জন্য যোগ্য হবেন কিনা এই ভয়েই নাকি ছিলেন সাবেক লিভারপুল তারকা। উরুগুইয়ান স্ট্রাইকার নিজেই এমন অভিমত ব্যক্ত করেছেন।

২০১৪ সালের জুলাইতে পাঁচ বছরের চুক্তিতে লিভারপুল ছেড়ে ন্যু ক্যাম্পে পাড়ি জমান সুয়ারেজ। প্রথম মৌসুমে ২৫টি গোল করতে খেলতে হয়েছিল ৪৩ ম্যাচ। আর চলতি মৌসুমে তো গোল করাটা যেন অভ্যাসে পরণত করেছেন ২৯ বছর বয়সী ফরোয়ার্ড। এখন পর্যন্ত ৪৩ ম্যাচে প্রতিপক্ষের জালে সমান ৪৩ বার বল জড়িয়েছেন এ নিখুঁত ফিনিশার।

যাই হোক, বার্সায় আলো ছড়াতে পারবেন কিনা এমন দ্বিধাদ্বন্দ্বের সময়ও কিন্তু কাটিয়েছিলেন সুয়ারেজ, ‘বার্সেলোনার হয়ে খেলাটা আমার স্বপ্ন ছিল। কিন্তু বার্সার ৯ নম্বর জার্সিতে যথেষ্ট ভালো করবো এমন বিশ্বাস আমার মধ্যে ছিল না। সেরাদের সঙ্গে খেলার স্বপ্নটা সবাই দেখে এবং বর্তমানে আমি মেসি, নেইমার, ইনিয়েস্তা, বুসকেটস ও আরো অনেকের সঙ্গে খেলে সেটিই করছি।’

আক্রমণভাগে লিওনেল মেসি ও নেইমারের সঙ্গে সুয়ারেজের রসায়নটা ক্রমেই ‘অপ্রতিরুদ্ধ’ হয়ে উঠছে! এ ব্যাপারে তার ভাষ্য, ‘কে গোল করেছে তা নিয়ে আমরা মাথা ঘামাই না, শুধুমাত্র দলীয় সাফল্যের দিকেই দৃষ্টি রাখি। আমাদের সবার লক্ষ্য খুবই পরিস্কার, দলগতভাবে জয়ী হওয়া। আমরা সবাই সুখি। মেসি, নেইমার ও আমার মধ্যে কোনো ধরনের ঈর্ষা নেই। সবকিছু আমাদের মধ্যে স্বাভাবিকভাবেই আসে।’

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
আরএম

সড়ক অপসারণ ইউএনওর নেতৃত্বে
গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একজনের মৃত্যু 
এআরএফের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মাকসুদুল হাসান
বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 
আত্মহত্যা করতে চেয়েছিলেন নেহা কাক্কর


দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন
এবার শুরু হবে এক দফার আন্দোলন: মিনু
পরীক্ষামূলক চালু হলো ঢাকা-সিকিম বাস সার্ভিস
টেকনাফে পাল্টাপাল্টি ছুরিকাঘাতে জামাই-শাশুড়ি খুন
ময়মনসিংহে ককটেল বিস্ফোরণে আহত ১০