php glass

ক্রুইফের মৃত্যুতে শোক জানালো বার্সা পরিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

কিংবদন্তি ইয়হান ক্রুইফের মৃত্যুতে আনুষ্ঠানিক ভাবে শোক জানালো বার্সেলোনা। শনিবার বার্সার মাঠ ক্যাম্প ন্যু’র সামনে ফুটবলার, সমর্থক ও অফিসিয়ালরা দলটির সাবেক ফুটবলার ও কোচের প্রতি সমবেদনা জানায়।

ঢাকা: কিংবদন্তি ইয়হান ক্রুইফের মৃত্যুতে আনুষ্ঠানিক ভাবে শোক জানালো বার্সেলোনা। শনিবার বার্সার মাঠ ক্যাম্প ন্যু’র সামনে ফুটবলার, সমর্থক ও অফিসিয়ালরা দলটির সাবেক ফুটবলার ও কোচের প্রতি সমবেদনা জানায়।

গত বৃহস্পতিবার ক্যান্সারে আক্রান্ত ক্রুইফ শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৬৮ বছর। এ সময় ক্রুইফের স্মরণে বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ সহ সবাই এক মিনিট নিরবতা পালন করেন।

স্টেডিয়ামের সামনে ক্রুইফের বড় একটি ছবি রাখা হয়। আর বার্তেমেউ জানান, ক্রুইফকে ‍শুধুমাত্র বার্সা সমর্থকরাই ভালোবাসতেন না, বিশ্ব ফুটবলের সবাই তাকে পছন্দ করতেন।।

বার্তেমউ বলেন, ‘আমরা এই কিংবদন্তির প্রতি সমবেদনা জানাচ্ছি। সেই সঙ্গে তার পরিবারের প্রতিও আমরা সমেবেদনা জানাচ্ছি।’

বিশ্ব ফুটবলকে আধুনিকায়নে ক্রুইফের ভূমিকা ছিলো অসাধারণ। নেদারল্যান্ডসের সাবেক এ তারকা বার্সার হয়ে ১৯৭৩ থেকে ১৯৭৮ পর্যন্ত ১৪৩ ম্যাচে ৪৮টি গোল করেছিলেন। এ সময় তিনি লা লিগা ও কোপা দেল রে’র শিরোপা জিতেছিলেন।

ক্রুইফ ১৯৮৮ থেকে ৯৬ পর্যন্ত কাতালানদের কোচের ভূমিকাতেও কাজ করেছেন। আর দলটির কোচ হিসেবে তিনি ছিলেন আরও সফল। তার সময় তিনি বার্সাকে এনে দিয়েছেন অসংখ্য শিরোপা।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৬
এমএমএস

বিএনপি আইন-আদালত মানে না: নাসিম
ডিসি হিল সংস্কৃতিচর্চার জন্য উন্মুক্ত করার দাবি
বিশ্বকাপ নয়, আপাতত বিপিএল নিয়েই ভাবছেন সানি
ধরে নিয়ে যাওয়া ২ জেলেকে ফেরত দিলো বিএসএফ
মৌসুমের শুরুতেই ভোলায় জেঁকে বসেছে শীত


মঞ্চ প্রস্তুত, উদ্বোধনের অপেক্ষা
চিরনিদ্রায় শায়িত হলেন মাহফুজুর রহমান খান
ঢাকায় তেল-গ্যাস রক্ষা কমিটির মহাসমাবেশ ৩ এপ্রিল
সন্তানকে বাঁচাতে পারলেও মারা গেলেন বাবা
বরিশালে ই-নামজারি বিষয়ক কর্মশালা