php glass

রোনালদোর সঙ্গে ওজিলের তুলনা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

বার্সেলোনায় দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে জাভি হার্নান্দেজের সেরা প্রতিদ্বন্দ্বী বা প্রতিপক্ষ কে হতে পারেন? জিদান, ব্রাজিলিয়ান ‘ফেনোমেনন’ রোনালদো, ডেভিড বেকহাম, রবার্তো কার্লোস, লুইস ফিগো থেকে শুরু করে আজকের ক্রিস্টিয়ানো রোনালদোও এ তালিকায় থাকতে পারেন।

ঢাকা: বার্সেলোনায় দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে জাভি হার্নান্দেজের সেরা প্রতিদ্বন্দ্বী বা প্রতিপক্ষ কে হতে পারেন? জিদান, ব্রাজিলিয়ান ‘ফেনোমেনন’ রোনালদো, ডেভিড বেকহাম, রবার্তো কার্লোস, লুইস ফিগো থেকে শুরু করে আজকের ক্রিস্টিয়ানো রোনালদোও এ তালিকায় থাকতে পারেন।

জাভির চোখে, বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড় পর্তুগিজ তারকা রোনালদো তার কঠিনতম প্রতিদ্বন্দ্বীদের মধ্যে একজন। তবে বহু এল ক্লাসিকো ম্যাচে খেলার অভিজ্ঞতায় সিআর সেভেনকে শীর্ষে রাখছেন না স্প্যানিশ কিংবদন্তি মিডফিল্ডার।

মাঠে খেলার কৌশলে রোনালদোকে তার স্বদেশী লুইস ফিগো ও মেসুত ওজিলের পাশে রাখছেন জাভি। অন্যদিকে, স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপ জয়ীর মতে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোনালদো ও বর্তমান রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান ছিলেন ‘ভয়ংকর’ প্রতিপক্ষ।

এক সাক্ষাৎকারে জাভি বলেন, ‘অনেক খেলোয়াড়ই আছেন (জাভির কঠিনতম প্রতিদ্বন্দ্বী) কিন্তু রোনালদো ‘দ্য ফেনোমেনন’, লুইস ফিগো, রাউল, ফার্নান্দো হেইরো, রবার্তো কার্লোস, জিদান এদের কাউকেই ভুলতে পারব না এবং পরবর্তী সময়ে ক্রিস্টিয়ানো রোনালদো, মেসুত ওজিল। যাই হোক, সবার মাঝ থেকে জিদান ও ব্রাজিলিয়ান রোনালদোই সেরা।’

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৬
আরএম

সড়ক অপসারণ ইউএনওর নেতৃত্বে
গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একজনের মৃত্যু 
এআরএফের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মাকসুদুল হাসান
বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 
আত্মহত্যা করতে চেয়েছিলেন নেহা কাক্কর


দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন
এবার শুরু হবে এক দফার আন্দোলন: মিনু
পরীক্ষামূলক চালু হলো ঢাকা-সিকিম বাস সার্ভিস
টেকনাফে পাল্টাপাল্টি ছুরিকাঘাতে জামাই-শাশুড়ি খুন
ময়মনসিংহে ককটেল বিস্ফোরণে আহত ১০