ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

ফুটবল

‘আইডল’র পাশে খেলার অপেক্ষায় আর্জেন্টাইন ‘বিস্ময়’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
‘আইডল’র পাশে খেলার অপেক্ষায় আর্জেন্টাইন ‘বিস্ময়’

ঢাকা: আর্জেন্টিনা দলে লিওনেল মেসির উত্তরসূরি হিসেবে ভাবা হচ্ছে ২২ বছর বয়সী পাওলো দিবালাকে। মেসির পাশে খেলার জন্য মুখিয়ে আছেন তরুণ এই আর্জেন্টাইন তারকা।

বিশ্বকাপ বাছাইয়ে দেশের হয়ে আবারো মাঠে নামার অপেক্ষায় জাতীয় দলের হয়ে তিন ম্যাচ খেলা দিবালা।

দিবালা ক্লাব পর্যায়ে খেলেন ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের হয়ে। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসির সঙ্গে বার্সেলোনার জার্সিতে খেলার আকাঙ্খা আগেই ব্যক্ত করেছেন দিবালা। স্প্যানিশ জায়ান্টরাও সম্ভাবনাময় এ স্ট্রাইকারের ওপর দৃষ্টি রাখছে।

এবার উঠতি এই তারকা জানিয়ে দিলেন, মেসির পাশে জাতীয় দলে খেলতে চান তিনি। আর্জেন্টিনার কোচ জেরার্ড মার্টিনো বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী দুই ম্যাচে দলে রেখেছেন দিবালাকে। ফলে, আর্জেন্টাইন আক্রমণভাগ হতে পারে নাপোলির গঞ্জালো হিগুয়েন, ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো, বার্সেলোনার মেসি আর জুভেন্টাসের দিবালাকে নিয়ে।

এমন সম্ভাবনার সামনে দাঁড়িয়ে থাকা দিবালা প্রসঙ্গে মেসি জানিয়েছিলেন, গত বছর পালেরমো থেকে জুভিদের হয়ে নাম লেখানো দিবালা একজন উঠতি তারকা। তরুণ এই ফুটবলার এক সময় আর্জেন্টাইনদের পথ দেখাবে। তবে, জাতীয় দলে আসার আগেই সে নিজেকে বারবার প্রমাণ করে দেখাচ্ছে।

মেসির থেকে এমন উৎসাহ পেয়ে দিবালা জানান, তিনি আমার আইডল। তার কথায় আমি আত্মবিশ্বাস খুঁজে পাই। প্রিয় ফুটবলারের এমন মন্তব্য সত্যিই আমাকে মুগ্ধ করার পাশাপাশি গর্বিত করেছে। জাতীয় দলে মেসির মতো ফুটবলারের পাশে খেলতে পারাটা হবে আমার জন্য সৌভাগ্যের।

দিবালা আরও যোগ করেন, মেসির মতো গ্রেট ফুটবলারকে জানাতে চাই সঠিক পথেই আমি এগুচ্ছি। তার কথায় আত্মবিশ্বাস খুঁজে পেয়ে অনুশীলনে আরও বেশি পরিশ্রম করে যাচ্ছি। যখন তিনি ইনজুরিতে ছিলেন, আমি জাতীয় দলের হয়ে খেলেছি। এবারে একসাথে খেলতে চাই। মেসির পাশে খেলে তার ব্যাপারে আরও জানার ইচ্ছে আছে। তার মতো সেরা ফুটবলার এ মুহূর্তে বিশ্বে আর একটিও নেই।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে ২৫ মার্চ চিলি এবং ৩০ মার্চ বলিভিয়ার মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ২২ মার্চ ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa