php glass

লা লিগায় বেলের ব্রিটিশ রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ইংল্যান্ড কিংবদন্তি গ্যারি লিনেকারকে ছাড়িয়ে গেছেন গ্যারেথ বেল। লা লিগার ইতিহাসে ব্রিটিশ খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলস্কোরারের রেকর্ড গড়েছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা।

ঢাকা: ইংল্যান্ড কিংবদন্তি গ্যারি লিনেকারকে ছাড়িয়ে গেছেন গ্যারেথ বেল। লা লিগার ইতিহাসে ব্রিটিশ খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলস্কোরারের রেকর্ড গড়েছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা।

সেভিয়ার বিপক্ষে (২১ মার্চ) রিয়ালের ৪-০ গোলে জয়ের রাতে দলের হয়ে তৃতীয় গোলটি করেন বেল। এটি ছিল গ্যালাকটিকোদের জার্সি গায়ে তার ৪৩তম লিগ গোল (৭৬ ম্যাচে)। ২০১৩ সালে টটেনহাম ছেড়ে সান্তিয়াগো বার্নাব্যুতে পাড়ি জমিয়েছিলেন ২৬ বছর বয়সী এ উইঙ্গার।

এই একটি গোলেই লিনেকারের গোলের রেকর্ড টপকে যান বেল। ১৯৮৬-১৯৮৯ এ তিন মৌসুমে বার্সেলোনার হয়ে ১০৩ ম্যাচে ৪২টি গোল করেছিলেন লিনেকার।

এর আগে ডেভিড বেকহাম ও মাইকেল ওয়েনের মতো ইংলিশ কিংবদন্তিরাও রিয়ালের হয়ে খেলেছিলেন। স্প্যানিশ লিগে দু’জনই ১৩টি করে গোল করেন।

অবশ্য, সাবেক লিভারপুল তারকা (ওয়েন) মাত্র এক মৌসুম খেলেই বার্নাব্যু ছেড়েছিলেন। ম্যাচ খেলেন ৩৬টি। অন্যদিকে, ২০০৩-০৭ এই চার মৌসুমে ১৩টি গোল করতে ১১৬টি লিগ ম্যাচে মাঠে নামেন ‘ফ্রি-কিক মাস্টার’ বেকহাম।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৬
আরএম

সাস্ট ক্লাবে প্রাণবন্ত পিঠা উৎসব
মানিকগঞ্জে শুরু হয়েছে বিজয় মেলা
১৪ ডিসেম্বর বান্দরবান মুক্ত দিবস
ব্রহ্মপুত্র নদ থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার
বিক্ষোভের মুখে শিলং যাত্রা বাতিল অমিতের


বুদ্ধিজীবী হত্যাকাণ্ড
ইতিহাসের এই দিনে

বুদ্ধিজীবী হত্যাকাণ্ড

শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার
পর্দা নামলো ১৫তম স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের
ধর্ষণে অন্তঃসত্ত্বা চতুর্থ শ্রেণির ছাত্রী হাসপাতালে
তামিম-পেরেরা জেতালেন মাশরাফির ঢাকাকে