php glass

‘ইয়োলো সাবমেরিন’ রুখে দিল বার্সাকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

স্প্যানিশ লা লিগার শিরোপা ধরে রাখার মিশনে সঠিক পথেই এগিয়ে বার্সেলোনা। তবে, ‘ইয়োলো সাবমেরিন’ খ্যাত ভিয়ারিয়ালের মাঠে দুই গোলে এগিয়ে থেকেও নিজেদের ভুলে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে হয় বর্তমান চ্যাম্পিয়ন বার্সাকে।

ঢাকা: স্প্যানিশ লা লিগার শিরোপা ধরে রাখার মিশনে সঠিক পথেই এগিয়ে বার্সেলোনা। তবে, ‘ইয়োলো সাবমেরিন’ খ্যাত ভিয়ারিয়ালের মাঠে দুই গোলে এগিয়ে থেকেও নিজেদের ভুলে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে হয় বর্তমান চ্যাম্পিয়ন বার্সাকে।

লা লিগার চলতি মৌসুমে ২৯ ম্যাচে সর্বোচ্চ ৭৫ পয়েন্ট নিয়ে মাঠে নামে এক মৌসুমে টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকা বার্সা। এ ম্যাচে জয়বঞ্চিত হওয়ায় কাতালানদের সংগ্রহ বেড়ে দাঁড়ালো ৭৬।

কাতালানদের প্রথম একাদশে মাঠে নামেন ক্লদিও ব্রাভো, রোবার্তো, জেরার্ড পিকে, হাভিয়ের মাসচেরানো, জরদি আলবা, ইভান রেকিটিক, বুসকেটস, আরদা তুরান, লিওনেল মেসি, নেইমার এবং লুইস সুয়ারেজ।

তারকাখচিত দল নিয়ে প্রথমেই লিড নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। খেলার ২০ মিনিটের মাথায় রেকিটিকের গোলে লিড নেয় বার্সা। ৪১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বার্সাকে এগিয়ে নেন ব্রাজিল তারকা নেইমার। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লুইস এনরিকের শিষ্যরা।

বিরতির পর ম্যাচের ৫৭ মিনিটে বাকাম্বুর গোলে ম্যাচে ফেরে স্বাগতিক ভিয়ারিয়াল। ৬৩ মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। বার্সার বদলি খেলোয়াড় জেরেমি ম্যাথিউয়ের আত্মঘাতি গোলে ২-২ এ সমতায় আসে ভিয়ারিয়াল।

ম্যাচের বাকি সময়ে আর গোলের দেখা পায়নি কোনো দল। ফলে, ভিয়ারিয়ালের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকা বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, ২০ মার্চ ২০১৬
এমআর

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলো এখনো অরক্ষিত
ফেরাউনের বাড়িতেই বেড়ে ওঠেন মুসা
অন্ধকার ময়মনসিংহে আসছে আলো
ডিমলায় দুর্যোগ সহনীয় বাসগৃহ পেয়ে আনন্দিত ৩৬ পরিবার
পিরোজপুরে গণপূর্ত মন্ত্রীর নেতৃত্বে সুসংগঠিত আ’লীগ


৪৮ বছর ধরে উপেক্ষিত ধনবাড়ীর শহীদ বুদ্ধিজীবী মুহাম্মদ আখতার 
‘বিসমিল্লা’ দিয়ে শেষ হলো দুই বাংলার নাট্যমেলা
জাতিকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবী হত্যা: শিল্পমন্ত্রী
বুয়েট কেমিস্ট্রি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সভা
শাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন