বাংলাদেশের সতর্ক শুরু

654 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

walton
সাম্প্রতিক সময়ের বাংলাদেশের সেরা ওপেনিং জুটিতে টাইগারদের প্রথম ৫ ওভার থেকে উঠেছে ১৯ রান। বেশ দেখেশুনেই শুরু করেছে তামিম-এনামুল। তামিম ১১ রানে আর এনামুল ৫ রানে ক্রিজে রয়েছেন।

ঢাকা: সাম্প্রতিক সময়ের বাংলাদেশের সেরা ওপেনিং জুটিতে টাইগারদের প্রথম ৫ ওভার থেকে উঠেছে ১৯ রান। বেশ দেখেশুনেই শুরু করেছে তামিম-এনামুল। তামিম ১১ রানে আর এনামুল ৫ রানে ক্রিজে রয়েছেন।

বিশ্বকাপের ১১তম আসরে ক্যানবেরার মানুক ওভাল স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। এ আসরের প্রথম ম্যাচ হওয়ায় জয় ভিন্ন কিছুই ভাবছে না লাল-সবুজ জার্সিধারী মাশরাফি বাহিনী।

টস জিতে ব্যাটিং নেওয়া বাংলাদেশ দলের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে আসেন ১৩৬ ম্যাচ খেলা বাঁহাতি ড্যাশিং ওপেনার তামিম ইকবাল এবং ২৮ ম্যাচ খেলা ডানহাতি ওপেনার এনামুল হক বিজয়। আফগানিস্তানের ক্রিকেট ইতিহাসের প্রথম বিশ্বকাপে আফগানদের হয়ে বোলিং শুরু করেন ২৫ ম্যাচ খেলা হামিদ হাসান।

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের পরিসংখ্যান আফগানদের দিকেই। মাত্র একটিই ওয়ানডে খেলেছে দুই দল। তবে, খাতা কলমের হিসেবে সে ম্যাচটি আফগানরা জিতলেও দুই দলের পারফর্মমেন্সে টাইগাররাই এগিয়ে। এছাড়া একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে দুই দল। আফগানদের সাথে দুটি ম্যাচই হয়েছে এশিয়ান কন্ডিশনে। যেখানে টি-টুয়েন্টি ওয়ার্ল্ড কাপে টাইগাররা মাত্র ৭২ রানে অল আউট করে আফগানদের। আর এশিয়া কাপের ওয়ানডে ম্যাচটিতে মাত্র ৯০ রানে আফগানদের ৫ উইকেট তুলে নিয়েছিল টাইগাররা। তারপরও হেরেছিল লাল-সবুজরা।

বাংলাদেশ দলঃ তামিম ইকবাল খান, এনামুল হক বিজয়, মমিনুল হক, মুশফিকুর রহিম, সাব্বির আহমেদ রুম্মন, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদ্দুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

আফগানিস্তান দলঃ মোহাম্মদ নবী, নওরোজ মঙ্গল, আসঘার স্তানিকজাই, সলিমুল্লা শেনওয়ারি, আফসার জাজাই, নাজিবুল্লাহ জারদান, মিরওয়াইস আশরাফ, হামিদ হাসান, শাপুর জারদান, আফতাব আলম ও জাভেদ আহমাদি।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি ২০১৫  আপডেট: ০৯৫৬ ঘণ্টা

** ব্যাটিংয়ে নেমেছেন তামিম-বিজয়
** টসে জিতে ব্যাটিংয়ে টাইগাররা

Nagad
রাজধানীর পথে-ঘাটে ভেজাল সুরক্ষা পণ্যের কারবার
বনানী কবরস্থানে সাহারা খাতুনের মরদেহ
নীলফামারীতে তিস্তার পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার উপরে
ছোটপর্দায় আজকের খেলা
করোনা সম্পর্কিত নতুন রোগ বাংলাদেশেও


বরিশাল বিভাগে করোনা শনাক্ত ৩৯৪৪ জনের, মৃত্যু ৮২
শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ
করোনায় বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালকের মৃত্যু
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৯২ জন
সংকটে প্রকাশনা শিল্প, করোনায় ক্ষতি ৪শ’ কোটি