আফগান লড়াইয়ের আগে ফুরফুরে টাইগাররা

934 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। ম্যাচের আগের দিন ক্যানবেরায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সংবাদ কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ঢাকা: আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। ম্যাচের আগের দিন ক্যানবেরায়  আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সংবাদ কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক জানান, আফগানদের বিপক্ষে মাঠে নামার আগে বেশ ফুরফুরে মেজাজেই রয়েছে তার দল।

সংবাদ সম্মেলনে মাশরাফিকে প্রশ্ন করা হয়েছিল আয়ারল্যান্ড ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে, আইরিশদের পারফর্মের কারণে  এখন কি ভালো করার জন্যে বাংলাদেশ দলের উপরও চাপ বাড়াবে কিনা? মাশরাফি উল্টো জানালেন, আয়ারল্যান্ডের পারফর্ম তাদের জন্যে চাপ নয় অনুপ্রেরণা হিসেবেই কাজ করবে।

তিনি বলেন, আয়ারল্যান্ড এই কন্ডিশনে ভালো দল। আর ওদের ম্যাচ থেকে আমরা প্রেরণা পেয়েছি। ওরা ওদের মতো ভালো খেলেছে, আমরা আমাদের মতো ভালো খেলব।

গত বছর এশিয়া কাপে  আফগানিস্তানের কাছে হারের বিষয়টি সংবাদ সম্মেলনে আবারো উঠে এলে মাশরাফি বলেন, আমরা ওদের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচ হেরেছি,  কিন্তু তা নিয়ে এখন মাথা ঘামাচ্ছি না, আশা করি কালকের ম্যাচে আমরা ভালো করব।

দুইটি প্রস্তুতি ম্যাচে হারের পর মাশরাফি বেশ ক্ষোভ নিয়েই জানিয়েছিলেন, প্রস্তুতি ম্যাচগুলো দলের খেলোয়াড়রা গুরুত্ব দেয়নি। এ বিষয়টি  নিয়ে সাংবাদিকদের প্রশ্নের ব্যাখা দিলেন নড়াইল এক্সপ্রেস। সোজা জানিয়ে দিলেন পুরো দল  তৈরি বিশ্বকাপ মিশন শুরুর জন্যে, ‘আমি আসলে ক্রিকেটারদের সিরিয়াসনেস নিয়ে প্রশ্ন তুলিনি। বলেছি প্র্যাকটিস ম্যাচগুলোতে ওদের আরো মনযোগী হওয়া উচিত ছিল। গত কয়েকদিন ধরে ছেলেরা কঠিন পরিশ্রম করেছে, বোলাররাও নিজেদের সেরাটা দেওয়ার জন্যে মুখিয়ে আছে।’
 
১৫ বছর ধরে বাংলাদেশ টেস্ট খেলছে। কিন্তু আফগানদের বিপক্ষে ম্যাচের আগে তাদের সঙ্গে তুলনা করা হচ্ছে টিম বাংলাদেশকে। আফগানদের সঙ্গে বাংলাদেশের তুলনা করাটা মাশরাফির দলের প্রতি অবিচার করা হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে মাশরফি বেশ সাবলীল ছিলেন, ‘দেখুন যে কেউ যে কারো সঙ্গে তুলনা করতেই পারে। এটা নিয়ে কথা বলার কিছু নেই, তবে ওরা নতুন বলে ওদের খাটো করে দেখারও কিছু নেই। আমরা ওদের বিপক্ষে খেলাটা গুরুত্বের সঙ্গেই নিচ্ছি।’

আগামীকাল আফগানদের বিপক্ষে ম্যাচে কি ধরণের কম্বিনেশন হবে তা সরাসরি না বললেও কিছুটা ইঙ্গিত পাওয়া গেছে তার দেওয়া একটি প্রশ্নের উত্তরে। বাংলাদেশ দলের মূল শক্তি তাদের স্পিন আক্রমণ। তবে কি স্পিনারদের উপরই বেশি নির্ভর করবে বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট। এই প্রশ্নের জবাবে মাশরাফি পেসারদের উপরও আস্থা রাখার ইঙ্গিত দিলেন, ‘স্পিনাররা আমাদের হোম কন্ডিশনে সবচেয়ে বড় শক্তি। কিন্তু আমাদের দলে বেশ কয়েকজন ভালো পেসার আছে, যদিও তারা তরুণ। কিন্তু তারা চ্যালেঞ্জ নিতে সক্ষম।’

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫

Nagad
ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে
সৈয়দপুরে করোনায় আরও একজনের মৃত্যু
না’গঞ্জে করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার দাফনে খোরশেদ
সরকার সীমান্ত হত্যার প্রতিবাদ করতে পারে না: রিজভী
করোনা: না’গঞ্জে আক্রান্ত ৫ হাজারের ৪ হাজার সুস্থ


রোনালদোদের কাজ আরও সহজ করে দিলেন ইব্রা-রেবিচ
হোসেনপুরে শিশুকে কুপিয়ে হত্যা
চমেক হাসপাতালে অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ
খুলনার সেই সালাম ঢালীর কারাগারে থাকা নিয়ে রিট
ভারতে একদিনেই করোনা আক্রান্ত প্রায় ২৫ হাজার