ডানেডিনের সর্বনিম্ন স্কোর

622 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
স্বাগতিক নিউজিল্যান্ডের বোলিং তোপে ১৩ ওভার চার বল বাকি থাকতেই ১৪২ রানে অলআ‌উট স্কটল্যান্ড। এর মধ্য দিয়ে একটি রেকর্ডও করে বসল স্কটিশরা। ওয়ানডে ম্যাচে ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে এটি সর্বনিম্ন স্কোর।

ঢাকা: স্বাগতিক নিউজিল্যান্ডের বোলিং তোপে ১৩ ওভার চার বল বাকি থাকতেই ১৪২ রানে অলআ‌উট স্কটল্যান্ড। এর মধ্য দিয়ে একটি রেকর্ডও করে বসল স্কটিশরা। ওয়ানডে ম্যাচে ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে এটি সর্বনিম্ন স্কোর।

এর আগে সর্বনিম্ন স্কোরটি ছিল জিম্বাবুয়ের। ২০১২ সালের ফেব্রুয়ারিতে কিউইদের ২৪৮ রানের জবাবে ১৫৮ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়াইনরা। সর্বনিম্ন রানের পাশাপাশি এই মাঠে বড় সংগ্রহের রেকর্ডও রয়েছে। এই বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৬০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় কিউইরা। জবাবে ২৫২ রানে অলআউট হয় লঙ্কানরা।

এই মাঠে অনুষ্ঠিত (আজকেরটি বাদে) চার ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে নিউজিল্যান্ড। চার ম্যাচেই আগে ব্যাট করে সহজ জয় তুলে নেয় কিউইরা।

উল্লেখ্য, ছয় হাজ‍ার ধারণক্ষমতা সম্পন্ন ডানেডিন মাঠে ফ্লাডলাইট না থাকায় দিবা-রাত্রির ম্যাচ আয়োজনের সুযোগ নেই। এখানে আজকেরটি ছাড়াও বিশ্বকাপের আরো দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই মাসের ২২ তারিখে আফগানিস্তান-শ্রীলঙ্কা এবং ২৬ তারিখে আফগানিস্তানের মুখোমুখি হবে স্কটল্যান্ড।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘন্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫

Nagad
করোনা: না’গঞ্জে আক্রান্ত ৫ হাজারের ৪ হাজার সুস্থ
রোনালদোদের কাজ আরও সহজ করে দিলেন ইব্রা-রেবিচ
হোসেনপুরে শিশুকে কুপিয়ে হত্যা
চমেক হাসপাতালে অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ
খুলনার সেই সালাম ঢালীর কারাগারে থাকা নিয়ে রিট


ভারতে একদিনেই করোনা আক্রান্ত প্রায় ২৫ হাজার
বগুড়ায় আরও ৬১ জনের করোনা শনাক্ত
সাভারে বাসচাপায় পোশাক শ্রমিক নিহত
সাইকেল আরোহীকে গাড়ি চাপায় হত্যা, গ্রেপ্তার কুশল মেন্ডিস
গরিব উল্লাহ শাহ মাজারে শায়িত হবেন শওকত আলী বীর প্রতীক