শুরুর ধাক্কা সামলে অর্ধশতক পেরোলো স্কটিশরা

153 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংগৃহীত

walton
টসে হেরে ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়া স্কটল্যান্ড নিজেদের সামলে উঠার চেষ্টা করছে। ১২ রানে ৪ উইকেটে হারিয়ে ধুকতে থাকা দল আর কোনো বিপদ ছাড়াই অর্ধশতক পার করেছে।

ঢাকা: টসে হেরে ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়া স্কটল্যান্ড নিজেদের সামলে উঠার চেষ্টা করছে। ১২ রানে ৪ উইকেটে হারিয়ে ধুকতে থাকা দল আর কোনো বিপদ ছাড়াই অর্ধশতক পার করেছে।   
 
এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৭ ওভার শেষে স্কটল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৫২ রান। ক্রিজে রয়েছেন রিচি বেরিংটন (১৭) ও ম্যাট মাসান (২৮)। তারা ১৩ ওভার অবিচ্ছিন্ন থেকে ৪০ রানের জুটি গড়েছেন।

এর আগে নিউজিল্যান্ডের দুই পেস বোলার টিম সাউদি ও টেন্ট বোল্টের তোপে দিশেহারা হয়ে পড়ে স্কটিশ বাহিনী।

ইনিংসের দ্বিতীয় ওভারে ট্রেন্ট বোল্টের প্রথম দুই বলেই শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন কালাম ম্যাকলিওড ও হামিশ গার্ডিনার। এরপর চতুর্থ ওভারে টিম সাউদির জোড়া আঘাতে কাইল কোয়েটজার ও অধিনায়ক প্রেস্টন মমসেনের বিদায়ে খাদের কিনারে পৌঁছে যায় স্কটল্যান্ড। 

ডানেডিনে শুরু হওয়া বিশ্বকাপের এ ৬ষ্ঠ ম্যাচে টস জিতে স্কটিশদের ব্যাটিংয়ে পাঠান কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

ফেভারিট নিউজিল্যান্ডের দ্বিতীয় ম্যাচ হলেও আন্ডারডগ স্কটল্যান্ড এই ম্যাচের মধ্য দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করছে। এর আগে ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ৯৮ রানে হারিয়ে শুভ সূচনা করে স্বাগতিক নিউজিল্যান্ড।

আন্ডারডগ হলেও দু’টি প্রস্তুতি ম্যাচে দারুণ চমক দেখিয়েছে স্কটিশরা। প্রথমটিতে আয়ারল্যান্ডকে ১৭৯ রানে এবং পরেরটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১৪ রান তাড়া করে মাত্র তিন রানে হার মানে স্কটিশরা। প্রস্তুতি ম্যাচের সাফল্যই স্কটিশদের আত্মবিশ্বাসে বাড়তি মাত্রা যোগ করেছে।

বাংলাদেশ সময়: ০৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫

Nagad
ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে
সৈয়দপুরে করোনায় আরও একজনের মৃত্যু
না’গঞ্জে করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার দাফনে খোরশেদ
সরকার সীমান্ত হত্যার প্রতিবাদ করতে পারে না: রিজভী
করোনা: না’গঞ্জে আক্রান্ত ৫ হাজারের ৪ হাজার সুস্থ


রোনালদোদের কাজ আরও সহজ করে দিলেন ইব্রা-রেবিচ
হোসেনপুরে শিশুকে কুপিয়ে হত্যা
চমেক হাসপাতালে অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ
খুলনার সেই সালাম ঢালীর কারাগারে থাকা নিয়ে রিট
ভারতে একদিনেই করোনা আক্রান্ত প্রায় ২৫ হাজার