রোহিতের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর দাড় করালো ভারত

560 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কার্লটন মিড ওডিআই তৃদেশীয় সিরিজে অস্ট্রেলিয়াকে ২৬৮ রানের টার্গেট দিয়েছে ভারত। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার সেঞ্চুরির উপর ভর করে আট উইকেটে ২৬৭ রান সংগ্রহ করে ভারতীয়রা।
php glass

ঢাকা: কার্লটন মিড ওডিআই তৃদেশীয় সিরিজে অস্ট্রেলিয়াকে ২৬৮ রানের টার্গেট দিয়েছে ভারত। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার সেঞ্চুরির উপর ভর করে আট উইকেটে ২৬৭ রান সংগ্রহ করে ভারতীয়রা।

ব্যাটিংয়ে নেমে দলীয় তিন রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে। ব্যক্তিগত দুই রান করে প্যাভিলিয়নে ফেরেন শিখর ধাওয়ান।  এরপর অজিঙ্কা রাহানে ও বিরাট কোহলি দ্রুত ফিরে গেলে চাপে পড়ে ভারত।  চতুর্থ উইকেট জুটিতে সুরেশ রায়নার সঙ্গে ১২৬ রানের পার্টনারশিপ গড়ে ভারতীয় শিবিরে স্বস্তি এনে দেন রোহিত।

এদিন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করার রেকর্ড অর্জন করেন রোহিত। তিনি ১০৯ বল থেকে ছয়টি চার ও তিনটি ছয়ের সাহায্যে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি পূর্ণ করেন। এর আগে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এমসিজিতে সেঞ্চুরি করেছিলেন সৌরভ গাঙ্গুলি।

অজি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক একাই নিয়েছেন ছয় উইকেট। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন ওডিআইতে অভিষিক্ত গুরিন্দার সান্দু ও জেমস ফল্কনার।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘন্টা, জানুয়ারি ১৮, ২০১৫

মুক্তিযোদ্ধাদের আঙুলের ছাপ নিয়ে ডকুমেন্টারি
আবৃত্তি-গান-নাটকে স্বাধীনতা দিবস উদযাপিত
লোকসভায় প্রার্থী হলেন প্রজ্ঞা
রাজধানীতে ‘থাই ট্রেড ফেয়ার’ শুরু বুধবার
আবারো ত্রিপুরায় যাচ্ছেন মোদী-অমিত শাহ


কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক
স্বাধীনতার পর থেকেই দেশকে ব্যর্থতায় ফেলতে চক্রান্ত শুরু
স্বাধীনতা দিবসে মমতার শুভেচ্ছা
পাঠক-দর্শনার্থীর পদভারে মুখর ময়মনসিংহের বইমেলা 
স্বাধীনতা দিবসে বঙ্গভবনে সংবর্ধনা