রোহিতের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর দাড় করালো ভারত

560 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কার্লটন মিড ওডিআই তৃদেশীয় সিরিজে অস্ট্রেলিয়াকে ২৬৮ রানের টার্গেট দিয়েছে ভারত। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার সেঞ্চুরির উপর ভর করে আট উইকেটে ২৬৭ রান সংগ্রহ করে ভারতীয়রা।

ঢাকা: কার্লটন মিড ওডিআই তৃদেশীয় সিরিজে অস্ট্রেলিয়াকে ২৬৮ রানের টার্গেট দিয়েছে ভারত। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার সেঞ্চুরির উপর ভর করে আট উইকেটে ২৬৭ রান সংগ্রহ করে ভারতীয়রা।

ব্যাটিংয়ে নেমে দলীয় তিন রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে। ব্যক্তিগত দুই রান করে প্যাভিলিয়নে ফেরেন শিখর ধাওয়ান।  এরপর অজিঙ্কা রাহানে ও বিরাট কোহলি দ্রুত ফিরে গেলে চাপে পড়ে ভারত।  চতুর্থ উইকেট জুটিতে সুরেশ রায়নার সঙ্গে ১২৬ রানের পার্টনারশিপ গড়ে ভারতীয় শিবিরে স্বস্তি এনে দেন রোহিত।

এদিন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করার রেকর্ড অর্জন করেন রোহিত। তিনি ১০৯ বল থেকে ছয়টি চার ও তিনটি ছয়ের সাহায্যে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি পূর্ণ করেন। এর আগে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এমসিজিতে সেঞ্চুরি করেছিলেন সৌরভ গাঙ্গুলি।

অজি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক একাই নিয়েছেন ছয় উইকেট। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন ওডিআইতে অভিষিক্ত গুরিন্দার সান্দু ও জেমস ফল্কনার।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘন্টা, জানুয়ারি ১৮, ২০১৫

বিশ্বের যে ১০ শহরে সবচেয়ে বেশি অর্থ ব্যয় করেন পর্যটকরা
৩ কর্মকর্তা দিয়ে চলছে মুন্সিগঞ্জের পরিসংখ্যান কার্যালয়
ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত সংখ্যা বেড়ে ৬০
দ্বিধাবিভক্ত কিশোরগঞ্জ-৪ আসনের বিএনপি
সংগীতজ্ঞ অতুলপ্রসাদ সেনের জন্ম
‘বঙ্গবন্ধুর পর দেশে সবচেয়ে জনপ্রিয় শেখ হাসিনা’
যুক্তরাষ্ট্রের উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী ঢাকা আসছেন
গলায় ফাঁস দিয়ে ইবি শিক্ষার্থীর আত্মহত্যা
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে সাভারে ফের চাঁদাবাজির মামলা