দিলশানের সেঞ্চুরিতে সমতায় ফিরলো শ্রীলঙ্কা

276 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তিলকেরত্নে দিলশান

তিলকেরত্নে দিলশানের সেঞ্চুরির সুবাদে নিউজিল্যান্ডকে ছয় উইকেটে হারালো শ্রীলঙ্কা। আর হ্যামিল্টনের সেডন পার্কে সাত ম্যাচ সিরিজের ওয়ানডের দ্বিতীয়টিতে জিতে স্বাগতিকদের সঙ্গে সমতা আনলো দলটি। এদিন ‍কিউইদের দেয়া ২৪৯ রানের জবাবে চার উইকেট হারিয়ে ১৪ বল হাতে রেখে জয় তুলে নেয় সফরকারিরা।
php glass

ঢাকা: তিলকেরত্নে দিলশানের সেঞ্চুরির সুবাদে নিউজিল্যান্ডকে ছয় উইকেটে হারালো শ্রীলঙ্কা। আর হ্যামিল্টনের সেডন পার্কে সাত ম্যাচ সিরিজের ওয়ানডের দ্বিতীয়টিতে জিতে স্বাগতিকদের সঙ্গে সমতা আনলো দলটি। এদিন ‍কিউইদের দেয়া ২৪৯ রানের জবাবে চার উইকেট হারিয়ে ১৪ বল হাতে রেখে জয় তুলে নেয় সফরকারিরা।

জয়ের লক্ষে খেলতে নেমে উদ্ভোধনী জুটিতে দিমুথ করুনারত্নে সঙ্গে ৬৪ রানের পার্টনারশিপ গড়েন দিলশান। করুনারত্নে ব্যক্তিগত ২১ রানে আউট হলেও দিলশান ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি তুলে নেন।

এ ওপেনার ১২৭ বলে ১৭ চারের সাহায্যে ১১৬ রান করে আউট হন। এদিকে শেষ দিকে কুমার সাঙ্গাকারার ৩৮ ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের ৩৯ রানের উপর ভর করে জয় তুলে নেয় লঙ্কানরা।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালামের ১১৭ রানের উপর ভর করে ২৪৮ রান করে কিউইরা। এদিন নির্ধারিত ওভারের শেষ বলে অল আউট হয় স্বাগতিকরা।

 তবে ম্যাকালাম সেঞ্চুরি পেলেও লঙ্কান স্পিনারদের দারুণ পারফরম্যান্স ও চারটি রান আউটের পর দলটি খুব একটা সুবিধে করতে পারেনি। লঙ্কানদের হয়ে সাচিত্রে সেনানায়েক ও রঙ্গনা হেরাথ দুটি করে উইকেট পান।

ম্যাচ সের‍া হয়েছেন দিলশান। আগামী ১৭ জানুয়ারি অ্যকল্যান্ডে দু’দলের মধ্যকার তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫

স্বাধীনতা দিবসে পুলিশের পতাকা উপহার
স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে জবির শ্রদ্ধা
রাজাপুরে কলেজছাত্রকে কুপিয়ে হত্যা
‘বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরও অগ্রগতি হবে’
রাজাপুরে বাসচাপায় মোটরসাইকেল চালক নিহত


সাওতুল কোরআন প্রতিযোগিতার সর্বশেষ বাছাই শুক্রবার
বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে কাঁদলেন মাহবুব তালুকদার
মালয়েশিয়া সফরে বিমানবাহিনী প্রধান
৩টি অস্ত্রসহ গ্রেফতার তিন
বাঙালিকে মুক্তির অমিয় সুধা দিয়েছেন জাতির পিতা