শুরু হলো টাইগারদের স্কিল ট্রেনিং

516 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : কাশেম হারুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে টাইগারদের ‘স্কিল ট্রেনিং’ পর্ব শুরু হয়েছে মঙ্গলবার থেকে। সকাল থেকেই প্রস্তুত ছিল মিরপুরের হোম অফ ক্রিকেট। অস্ট্রেলিয়ার কন্ডিশনের কথা মাথায় রেখেই সাজানো হয়েছে অনুশীলন পরিকল্পনা।

ঢাকা: বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে টাইগারদের ‘স্কিল ট্রেনিং’ পর্ব  শুরু হয়েছে মঙ্গলবার থেকে। সকাল থেকেই প্রস্তুত ছিল মিরপুরের হোম অফ ক্রিকেট। অস্ট্রেলিয়ার কন্ডিশনের কথা মাথায় রেখেই সাজানো হয়েছে অনুশীলন পরিকল্পনা।

সকাল থেকেই দলের প্রধান কোচ চন্ডিকা হাতুরেসিংয়ের তত্ত্বাবধানে অনুশীলন শুরু হয়।  এসময় বোলিং কোচ হিথ স্ট্রিক, নির্বাচক হাবিবুল বাশার সুমনও উপস্থিত ছিলেন।

সকালেই নেটে  ব্যাটিং  অনুশীলন করেন টপ অর্ডার ব্যাটসম্যানেরা। এইসময় বোলিং করেন পেসাররা। সাধারণত ইন্ডোরে ব্যাটসম্যানরা বোলিং মেশিনে অনুশীলন করলেও এদিন মাঠেই কোচ বোলিং মেশিন ব্যবহার করেন। এছাড়াও উইকেটে পাথর বিছিয়েও ব্যাটসম্যানদের অনুশীলন করা হয়।

এরপর বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে স্লগওভারের ব্যাটিং প্র্যাকটিস করানো হয়। এসময় মুশফিক, মাশরাফি, নাসির এবং সাব্বির প্রায় দেড় ঘণ্টা প্র্যাকটিস করেন।

এরপর বেলা ১টার দিকে বিরতি দেওয়া হয়। দুপুরের বিরতির পর ফিল্ডিং কোচ হ্যালস্যাল ফিল্ডিং প্র্যাকটিস করান।

বাংলাদেশ দল ২৪ জানুয়ারি বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবে। ১৮ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে মাশরাফিদের।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫

বিশ্বের যে ১০ শহরে সবচেয়ে বেশি অর্থ ব্যয় করেন পর্যটকরা
৩ কর্মকর্তা দিয়ে চলছে মুন্সিগঞ্জের পরিসংখ্যান কার্যালয়
ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত সংখ্যা বেড়ে ৬০
দ্বিধাবিভক্ত কিশোরগঞ্জ-৪ আসনের বিএনপি
সংগীতজ্ঞ অতুলপ্রসাদ সেনের জন্ম
‘বঙ্গবন্ধুর পর দেশে সবচেয়ে জনপ্রিয় শেখ হাসিনা’
যুক্তরাষ্ট্রের উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী ঢাকা আসছেন
গলায় ফাঁস দিয়ে ইবি শিক্ষার্থীর আত্মহত্যা
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে সাভারে ফের চাঁদাবাজির মামলা