বিশ্বকাপ থেকে যুবরাজের বাদ পড়ার রহস্য

2356 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যুবরাজ সিং

ভারতের বিশ্বকাপ স্কোয়াডে যুবরাজ সিংয়ের জায়গা হয়নি তা সবারই জানা। তবে ঠিক কি কারণে তাকে বাদের খাতায় রাখা হয়েছে তা নাকি যুবরাজের বাবা ইয়োগরাজ সিং জানেন। তিনি জানিয়েছেন, ক্রিকেট থেকে যুবরাজের অবসরের পরই বিশ্বকাপ থেকে তার বাদ পড়ার কারণ জানাবেন।

ঢাকা: ভারতের বিশ্বকাপ স্কোয়াডে যুবরাজ সিংয়ের জায়গা হয়নি তা সবারই জানা। তবে ঠিক কি কারণে তাকে বাদের খাতায় রাখা হয়েছে তা নাকি যুবরাজের বাবা ইয়োগরাজ সিং জানেন। তিনি জানিয়েছেন, ক্রিকেট থেকে যুবরাজের অবসরের পরই বিশ্বকাপ থেকে তার বাদ পড়ার কারণ জানাবেন।

গত ৬ জানুয়ারি বিশ্বকাপের জন্য ভারতের চূড়ান্ত দল ঘোষণা করা হয়েছিল। মুম্বাইয়ে অনুষ্ঠিত নির্বাচকদের বৈঠক শেষে দল ঘোষণা হয়। অবশ্য প্রাথমিক তালিকাতেও যুবরাজ ছিলেন না। যুবরাজ ছাড়াও বিরেন্দর শেওয়াগ, গৌতম গম্ভীর, জহির খান ও হরভজন সিংয়ের মতো তারকা ক্রিকেটাররা বাদ পড়েছিলেন।

ইয়োগরাজ বলেন, ‘আমার ছেলে যুবরাজ কি কারণে বিশ্বকাপ স্কোয়াডে উপেক্ষিত হয়েছে তা আমি ভালো করেই জানি। নির্বাচকরা কি কারণে তাকে দলে রাখেনি তা এ মুহূর্তে মিডিয়ার সামনে বলতে চাচ্ছি না। তবে আমি কথা দিচ্ছি যুবরাজের অবসরের পর সব প্রকাশ করবো।’

উল্লেখ্য, যুবরাজের বাবা ইয়োগরাজ নিজেও একসময় পেশাদার ক্রিকেট খেলেছিলেন। ভারতের জাতীয় দলের হয়ে তিনি একটি টেস্ট ও ছয়টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। ১৯৮১ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলেছিলেন। এর এক বছর ‍আগে কিউইদের বিপক্ষেই তার ওডিআইতে অভিষেক হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘন্টা, জানুয়ারি ১১, ২০১৫

৩ কর্মকর্তা দিয়ে চলছে মুন্সিগঞ্জের পরিসংখ্যান কার্যালয়
ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত সংখ্যা বেড়ে ৬০
দ্বিধাবিভক্ত কিশোরগঞ্জ-৪ আসনের বিএনপি
সংগীতজ্ঞ অতুলপ্রসাদ সেনের জন্ম
‘বঙ্গবন্ধুর পর দেশে সবচেয়ে জনপ্রিয় শেখ হাসিনা’
যুক্তরাষ্ট্রের উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী ঢাকা আসছেন
গলায় ফাঁস দিয়ে ইবি শিক্ষার্থীর আত্মহত্যা
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে সাভারে ফের চাঁদাবাজির মামলা
ফের হাস্যকর রান আউট (ভিডিও)