বড় লিডের পথে অজিরা

429 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

সিডনি টেস্টের চতুর্থ দিন শেষে ছয় উইকেটে ২৫১ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংস শেষে ৯৭ রানে এগিয়ে থাকায় দিন শেষে অজিদের লিড দাঁড়ায় ৩৪৮ রান। তাই শেষ দিনে ভারতের সামনে বড় লক্ষ্যই অপেক্ষা করছে।
php glass

ঢাকা: সিডনি টেস্টের চতুর্থ দিন শেষে ছয় উইকেটে ২৫১ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংস শেষে ৯৭ রানে এগিয়ে থাকায় দিন শেষে অজিদের লিড দাঁড়ায় ৩৪৮ রান। তাই শেষ দিনে ভারতের সামনে বড় লক্ষ্যই অপেক্ষা করছে।

গতকাল পাঁচ উইকেটে ৩৪২ রান করে তৃতীয় দিন শেষ করেছিল ভারত। আজ আরও ১৩৩ রান যোগ করতেই বাকি পাঁচ উইকেটের পতন ঘটে। ফলে, প্রথম ইনিংসে কোহলিদের সংগ্রহ দাঁড়ায় ৪৭৫ রান। ভারতীয় ইনিংসে সর্বোচ্চ ১৪৭ রান করেন অধিনায়ক বিরাট কোহলি। এছাড়াও নিজের দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরির দেখা পান লোকেশ রাহুল। তিনি ১১০ রান করে আউট হন।

অজি বোলারদের মধ্যে তিনটি উইকেট লাভ করেন মিচেল স্টার্ক। এছাড়াও দু’টি করে উইকেট পান রায়ান হ্যারিস, নাথান লিওন ও শেন ওয়াটসন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় অজিরা। ওয়ার্নার চার রান করে আউট হন। দলীয় ৪৬ রানের মাথায় ১৬ রান করে ওয়াটসন আউট হলে চাপে পড়ে অজিরা। তবে, সে চাপ সামাল দেন ক্রিস রজার্স ও অধিনায়ক স্টিভেন স্মিথ।

দলীয় ১২৬ রানের মাথায় রজার্স এবং ১৬৫ রানের মাথায় আউট হন স্মিথ। রজার্স ৫৬ ও স্মিথ ৭১ রান করেন। দিনের শেষ ওভারে জো বার্নস ৬৬ রান করে আউট হলে ষষ্ঠ উইকেটের পতন ঘটে। দিন শেষে ব্রাড হাডিন ৩১ রান করে অপরাজিত আছেন। অপরপ্রান্তে আছেন হ্যারিস।

ভারতীয় বোলারদের মধ্যে চারটি উইকেট লাভ করেছেন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘন্টা, জানুয়ারি ০৯, ২০১৫

গোমস্তাপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
স্বাধীনতা দিবসে চবি-চুয়েট-সিভাসুতে বর্ণিল আয়োজন
২৬ মার্চকে ‘বাংলাদেশ ডে’ ঘোষণা দিলো ওয়াশিংটন
৪৮ বছরেও স্বীকৃতি পাননি বীরাঙ্গনা জয়গুণ 
স্বাধীনতা দিবসে পুলিশের পতাকা উপহার


স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে জবির শ্রদ্ধা
রাজাপুরে কলেজছাত্রকে কুপিয়ে হত্যা
‘বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরও অগ্রগতি হবে’
রাজাপুরে বাসচাপায় মোটরসাইকেল চালক নিহত
সাওতুল কোরআন প্রতিযোগিতার সর্বশেষ বাছাই শুক্রবার