php glass

বাংলাদেশ এ দলে নতুন চার মুখ

1561 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আসন্ন জিম্বাবুয়ে এ দলের সফরকে সামনে রেখে বাংলাদেশ এ দলে ব্যাপক রদবদল করেছে জাতীয় দলের নির্বাচকরা। এই সফরে থাকছে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ।

ঢাকা: আসন্ন জিম্বাবুয়ে এ দলের সফরকে সামনে রেখে বাংলাদেশ এ দলে ব্যাপক রদবদল করেছে জাতীয় দলের নির্বাচকরা। এই সফরে থাকছে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ। আগামী ১৪ সেপ্টেম্বর কক্সবাজারে প্রথম চার দিনের ম্যাচ দিয়ে সিরিজ শুরু করবে দুদল। এ দিকে বাংলাদেশ দলে বছরের শুরুতে ক্যারিবীয় সফরের মাত্র চার জনকে রাখা হয়েছে।

এ দলে নতুন মুখ হিসেবে রাখা হয়েছে চারজনকে। এরা হলেন ব্যাটসম্যান লিটন দাশ ও সাদমান ইসলাম, লেগ স্পিনার জুবায়ের হোসেন ও ফাস্ট বোলার মোহাম্মদ শহীদ।

লিটন, সাদমান ও জুবায়েরের অনুর্ধ-১৯সে খেলার অভিজ্ঞতা আছে। প্রথম দুজন প্রথম শ্রেন‍ীর ক্রিকেটও খেলেছেন। আর পেসার শহীদ প্রথম শ্রেনীর ক্রিকেটে ২৯.৭৮ গড়ে ৩৮ টি উইকেট নিয়েছেন।

এদিকে ক্যারিবীয় সফরের যে চারজন খেলোয়াড়কে দলে রাখা হয়েছে তার‍া হলেন, নাঈম ইসলাম, মার্শাল আইয়ুব, নুরুল হাসান ও মুক্তার আলী। সিরিজের দ্বিতীয় চারদিনের ম্যাচ আগামী ২১ সেপ্টেম্বর ফতুল্লায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ এ দল: লিটন কুমার দাশ, সাদমান ইসলাম, মার্শাল আইয়ুব, ফরহাদ হোসেন, রকিবুল হাসান, সাব্বির রহমান, নাঈম ইসলাম, নুরুল হাসান, কামরুল ইসলাম রাব্বি, জুবায়ের হোসেন, সাকলাইন সজিব, শাহাদাত হোসেন, মোহাম্মদ শহীদ ও মুক্তার আলী।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘন্টা, ৫ সেপ্টেম্বর ২০১৪

মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত
মেহেরপুরে পরোয়ানাভূক্ত ১২ আসামি গ্রেফতার, মাদক জব্দ
খুলনায় পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনেও দুর্ভোগে যাত্রীরা
বড় জয়ে গ্রুপ পর্ব শেষ করলো স্পেন
‘গুড নিউজ’ নিয়ে হাজির অক্ষয়-কারিনা


শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি শুরু
রাঙামাটিতে কমছে ম্যালেরিয়া রোগীর সংখ্যা, এখন আক্রান্ত ৬২৬
সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে: গণপূর্তমন্ত্রী
কন্যা সন্তানের জনক হলেন তামিম
ভাসমান ক্রেনে রওয়ানা হলো পদ্মাসেতুর ১৬তম স্প্যান