php glass

ত্রি-দেশীয় সিরিজের ফাইনালে অসিরা

1581 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
ত্রি-দেশীয় সিরিজের ফাইনালে উঠতে অস্ট্রেলিয়াকে একাই সাহায্য করলেন অলরাউন্ডার মিচেল মার্শ। দ. আফ্রিকাকে ৬২ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে ৫১ বলে ৮৬ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন মার্শ। যেখানে ডেল স্টেইনের এক ওভারে ২১ রান নিয়েছেন তিনি। আর পরে বোলিং করে দ. আফ্রিকার দুটি উইকেট নেন। সেই সাথে অসিরাও ৬২ রানে জিতে বোনাস পয়েন্ট সহ রোববারে ফাইনালে জায়গা করে নিল।

ঢাকা: ত্রি-দেশীয় সিরিজের ফাইনালে উঠতে অস্ট্রেলিয়াকে একাই সাহায্য করলেন অলরাউন্ডার মিচেল মার্শ। দ. আফ্রিকাকে ৬২ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

প্রথমে ৫১ বলে ৮৬ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন মার্শ। যেখানে ডেল স্টেইনের এক ওভারে ২১ রান নিয়েছেন তিনি। আর পরে বোলিং করে দ. আফ্রিকার দুটি উইকেট নেন। সেই সাথে অসিরাও ৬২ রানে জিতে বোনাস পয়েন্ট সহ রোববারে ফাইনালে জায়গা করে নিল।

এদিকে অসিরা ফাইনালে উঠলেও শঙ্কায় আছে প্রোটিয়ারা। যদি জিম্বাবুয়ে বড় ব্যবধানে আফ্রিকার সঙ্গে জিতে আর বোনাস পয়েন্টও পেয়ে যায় তাহলে দেশে ফিরে যেতে হবে এবি ডি ভিলিয়ার্সদের।

প্রথমে ব্যাট করা অসিদের ২৮৩ রানের টার্গেটে জবাব দিতে নেমে ৪৪ ওভারে ২২০ রান করতেই অল আউট হয়ে যায় প্রোটিয়ারা। সর্বোচ্চ ১২৬ রান করে একাই লড়াই করে যান ফাফ ডু প্লেসিস। তবে ‍আর কেউ তাকে সঙ্গ দিতে না পারলে বোনাস পয়েন্ট নিয়ে ম্যাচ জিতে অসিরা।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে সাত উইকেটে ২৮২ রান করে অস্ট্রেলিয়া।

ওপেনার ফিলিপ হিউজেসের ব্যাট থেকে আসে ৮৫ রান। এছাড়া ৩৬ ও ৩২ রান করে স্টেভেন স্মিথ ও অধিনায়ক জর্জ বেইলি। আর শেষের দিকে সাত ছয় ও পাঁচ চারে ৮৬ রানের একটি তান্ডব চালায় মার্শ। আর ম্যাচ সেরাও হন এই অলরাউন্ডার। প্রোটিয়াদের হয়ে দুটি উইকেট নেন অ্যারন পাহানগিসো।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘন্টা, ৩ সেপ্টেম্বর ২০১৪

ঢাকায় শুরু হয়েছে ‘আন্তর্জাতিক স্বাস্থ্যকর্মী সম্মেলন’
ইমরুলের দ্রুত বিদায়
উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন
গণহত্যা বিষয়ক সম্মেলনে সংস্কৃতি প্রতিমন্ত্রীর স্মৃতিচারণ
তাজরীন হত্যাকাণ্ডের ৭ম বার্ষিকীতে ক্ষতিপূরণের দাবি


আসামের নাগরিকত্ব তালিকা বাতিলের ইঙ্গিত অমিত শাহের
দেশের মানুষের জন্য এ সরকারের চিন্তা নেই: ফখরুল
পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় শতাধিক যানবাহন
সার্কের স্বার্থে রোহিঙ্গা সমস্যার সমাধান জরুরি
প্রাঙ্গনেমো’র আয়োজনে দুই বাংলার নাট্যমেলার ১১তম আসর