php glass

উতসেয়ার হ্যাটট্রিকেও প্রোটিয়াদের জয়

1160 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রসপার উতসেয়া

walton
ত্রিদেশীয় সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন জিম্বাবুয়ের স্পিনার প্রসপার উতসেয়া। ৩৬ রান খরচায় উতসেয়া ৫টি উইকেট নিলেও ৬১ রানে হারে জিম্বাবুয়ে।

ঢাকা: ত্রিদেশীয় সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন জিম্বাবুয়ের স্পিনার প্রসপার উতসেয়া। ৩৬ রান খরচায় উতসেয়া ৫টি উইকেট নিলেও ৬১ রানে হারে জিম্বাবুয়ে।

দ্বিতীয় জিম্বাবুয়ান হিসেবে হ্যাটট্রিক করেন উতসেয়া। ম্যাচের ২৭তম ওভারে তিনি তার হ্যাটট্রিক পূর্ন করেন। ওভারের শেষ তিন বলে তিনি প্রোটিয়াদের সাজঘরে ফেরত পাঠান ডি কক, রুশো ও মিলারকে।

দ. আফ্রিকা টসে হেরে উতসেয়ার বোলিং তোপে পড়ে ব্যাটিংয়ে নেমে করে ২৩১ রান। ১৪২ রানের জুটি গড়েন দুই প্রোটিয়া ওপেনার হাশিম আমলা ও কুইন্টন ডি কক। ইনিংস সেরা রান করেন ডি কক (৭৬)। আরেক ওপেনার আমলা করেন ৬৬ রান। নির্ধারিত ওভারের খেলা শেষ হওয়ার এক বল বাকি থাকতেই ২৩১ রানে অল-আউট হয়ে যায় দ. আফ্রিকা।



২৩২ রানের জয়ের লক্ষ্যে নামা স্বাগতিক জিম্বাবুয়ে ১৭০ রানেই গুটিয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ রান আসে শেন উইলিয়ামসের ব্যাট থেকে। তিন চার আর এক ছয়ে ৫৭ বলে ৪৬ রান করেন উইলিয়ামস।

এছাড়া ৩৫ রান করেন সিকান্দার রাজা। হ্যামিলটন মাসাকাদজা করেন ২৫ রান। অধিনায়ক চিগুম্বুরা ২২ ও ওয়ালার করেন ২০ রান। ৩৮.৩ ওভার শেষে অল-আউট হয়ে যায় স্বাগতিকরা।

ফলে ৬১ রানে হেরে ত্রিদেশীয় এই সিরিজে টানা দ্বিতীয় হারের তিক্ত স্বাদ পেল জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ৩০ আগস্ট ২০১৪

সুবিধাজনক অবস্থানে রাজশাহী-খুলনা 
পাথরঘাটায় বিস্ফোরণে আহত তিনজনের অবস্থা আশঙ্কাজনক
সিডনিতে অস্ট্রেলিয়া-বাংলাদেশ ট্রেড কনফারেন্স
কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু
সিলেটে মার্কেট-মোবাইল টাওয়ারে অগ্নিকাণ্ড


হাবিবে মিল্লাতের সঙ্গে আইএফআরসির যুব চেয়ারম্যানের সাক্ষাৎ
দারুণ দিনে কোনালের কণ্ঠে রুনার গান
পেঁয়াজে নিম্নবিত্তের ভরসা টিসিবির ট্রাক সেলে 
খুলনায় চতুর্থ দিনে ৪ কোটি ২৯ লাখ টাকার কর আদায়
হৃদয়ের রেকর্ড সেঞ্চুরিতে সিরিজ জিতল যুবারা